অভিমানে বায়ার্ন ছাড়ছেন রোবেন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আরিয়ান রোবেন

আরিয়ান রোবেন

  • Font increase
  • Font Decrease

ফ্র্যাঙ্ক রিবেরির পথেই হাঁটছেন তিনি। অবশ্য ক্যারিয়ারের শেষ বেলায় এসে এমন অবহেলা কি আর সহ্য হয়? তাইতো বায়ার্ন মিউনিখের সঙ্গে সম্পর্কের ইতি টানছেন আরিয়ান রোবেন। তারকা এই ফুটবলার মৌসুম শেষেই বিদায় জানাবেন জার্মানির এ ক্লাবটিকে। এক দশকের সম্পর্কের ইতি টানবেন নেদারল্যান্ডসের এই উইঙ্গার।

রিয়াল মাদ্রিদ থেকে ২০০৯ সালে নাম লেখান বায়ার্নে। এরপর জার্মান ক্লাবটির সঙ্গে বেশ মানিয়ে নিয়েছিলেন তিনি। সাফল্যও এসেছে। তবে এখন সবকিছুইতেই ভাটার টান। আলিয়াঞ্জ এরিনায় আগের মতো আর দাপট নেই রোবেনের। বায়ার্নের জার্সিতে এখন আর নিয়মিত নন তিনি। এ কারণেই ৩৪ বছর বয়সী এই ফুটবলার রোববার রাতে জানিয়ে দিলেন, ‘বলতে কষ্ট হচ্ছে। কিন্তু এটাই বায়ার্ন মিউনিখে আমার শেষ বছর। দশ বছর দারুণ কেটেছে ক্লাবটিতে। আমার সামনের দিকে তাকানো উচিত। অসাধারণ একটা দীর্ঘ পার্টনারশিপ শেষ হতে যাচ্ছে। এবার বিদায় নেওয়ার পালা।’

এমনিতে বায়ার্নের নতুন কোচ কোভাকের সঙ্গে বন্ধনটা তেমন মজবুত নয় তার। রোবেনের ওপর আস্থা রাখতে পারছেন না কোচ। নতুন মৌসুমে সাইড বেঞ্চে বসেই বেশি সময় কাটছে তার। মাত্র ৯টা ম্যাচে মাঠে নামার সুযোগ এসেছিল। বায়ার্নকে ১৮টি শিরোপা এনে দেওয়া এই ফুটবলার তাইতো সরে যাচ্ছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/03/1543820851045.jpg

বায়ার্নের হয়ে এখন অব্দি ৯৮টি ম্যাচে ৯৮টি গোল করেছেন রোবেন। তিনটি চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলেছেন। ২০১০ ও ২০১২ রানার্সআপ। আর ২০১৩ চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ফুটবলার। তার সময়ে সাতবার বুন্দেসলিগা চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। সঙ্গে একাধিক জার্মান কাপ তো ছিলই। নান্দনিক ফুটবল নিয়ে মুগ্ধ করে গেছেন তিনি।

অভিমানে বায়ার্ন ছাড়লেও ফুটবল ছাড়বেন না রোবেন। খেলা চালিয়ে যাবেন তিনি। হয়তো নতুন কোন শহরে নতুন কোন ক্লাবে পাড়ি জমানোর কথাই এখন তার মাথায়। তিনি একা নন, মৌসুম শেষে মিউনিখ ছাড়ছেন আরেক মহা তারকা ফ্র্যাঙ্ক রিবেরি। ফ্রান্সের ওই তারকা এরইমধ্যে তেমন ইঙ্গিত দিয়ে রেখেছেন।

আপনার মতামত লিখুন :