শেষ আটে আবাহনী-বসুন্ধরা কিংস

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
পয়েন্ট ভাগাভাগি করেছে মুক্তিযোদ্ধা-ব্রাদার্স

পয়েন্ট ভাগাভাগি করেছে মুক্তিযোদ্ধা-ব্রাদার্স

  • Font increase
  • Font Decrease

স্বাধীনতা কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে দুই ফেভারিট দল আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংস। বুধবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়নের ম্যাচ ড্র-তেই আবাহনী পেয়ে যায় ‘সি’ গ্রুপ থেকে পরের পর্বের টিকিট। দিনের আরেক ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে গোলশূন্য ড্র করে বসুন্ধরা কিংস পেয়ে গেল শেষ আটের ছাড়পত্র।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে ১-১ ড্র করেছে মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধার বিপক্ষে প্রথম ম্যাচে ২-১ গোলে জিতেছিল আবাহনী। এই সাফল্যে এদিন মাঠে না থেকেও শেষ আটে উঠে গেল ধানমন্ডির ক্লাবটি। তাদের অর্জন ৩ পয়েন্ট। মুক্তিযোদ্ধা ও ব্রাদার্সের পয়েন্ট ১। শনিবার আবাহনীর সঙ্গে ড্র করলেই কোয়ার্টার ফাইনালে উঠে যাবে ব্রাদার্স।

ম্যাচে ম্যাচের ৮ মিনিটে ব্রাদার্সকে এগিয়ে দেন দলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিওনার্দো লিমা।২৩তম মিনিটে আশরাফুল করিমের গোলে ম্যাচে ফেরে মুক্তিযোদ্ধা। এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে দুই দল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/05/1544022150376.jpg

এদিকে শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস ম্যাচটি ছিল একেবারেই নিস্প্রাণ। তারই পথ ধরে গোল পায়নি কোন দলই। এই ড্র করে ৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপ থেকে সেরা আটে জায়গা করে নিয়েছে বসুন্ধরা। আগের শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ২-০ গোলে হারায় তারা।

অন্যদিকে এই ড্রয়ে ১ পয়েন্ট জমা হয়েছে শেখ রাসেলের। শনিবার গ্রুপের শেষ ম্যাচে লড়বে শেখ রাসেল-শেখ জামাল। যেখানে ড্র করলেই কোয়ার্টার ফাইনালে উঠবে শেখ রাসেল। পরের রাউন্ডে যেতে জয় চাই শেখ জামালের।

আপনার মতামত লিখুন :