ইন্টারকে হারিয়ে রেকর্ড পয়েন্ট জুভেন্টাসের

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আরেকটি জয়ে অনন্য উচ্চতায় জুভেন্টাস

আরেকটি জয়ে অনন্য উচ্চতায় জুভেন্টাস

  • Font increase
  • Font Decrease

হাওয়ায় উড়ছে জুভেন্টাস। অবশ্য সিরি-এ মানেই তুরিনোর এই ক্লাবটির দাপট। গত সাত মৌসুমের চ্যাম্পিয়ন তারাই। এবারো সেই একই পথে দলটি। হারতে ভুলেই গেছে জুভরা। শিরোপা ধরে রাখার পথে আরো একটা বাঁধা পেরিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। আরেক জায়ান্ট ইন্টার মিলানকে হারিয়েছে তারা।

নিজেদের মাঠে শুক্রবার ১-০ গোলে ইন্টারকে হারায় জুভেন্টাস। মারিও মানজুকিচ করেন একমাত্র গোলটি। এরই পধ ধরে নাপোলির চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এ অবস্থায় ১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্রয়ে নাম্বার ওয়ান জুভেন্টাসের অর্জন ৪৩ পয়েন্ট। তারই পথ ধরে একটি রেকর্ডও গড়ল জুভরা। ইউরোপে এক জয়ে তিন পয়েন্ট সিস্টেম চালুর পর থেকে এটিই ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে ১৫ ম্যাচ খেলে অর্জন করা সর্বোচ্চ পয়েন্ট।

যদিও সুযোগগুলো ঠিকঠাক মতো কাজে লাগাতে পারলে আরো বড় ব্যবধানেই জিততে পারতো জুভেন্টাস। বিশেষ করে খেলার দশম মিনিটে ক্রস ভাসিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পাওলো দিবালা হেডও নিয়েছিলেন কিন্তু গোলরক্ষকের গ্লাভসে লেগে বল চলে যায় মাঠের বাইরে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/08/1544244186472.jpg

জয়সূচক সেই মহামূল্যবান গোলটি পেতে ৬৬তম পর্যন্ত অপেক্ষা করতে হয় জুভদের। সতীর্থ জোয়াও কানসেলোর ক্রসে দুর্দান্ত এক হেড নেন মারিও মানজুকিচ। বল আশ্রয় নেয় ইন্টার মিলানের জালে। ইতালিয়ান শীর্ষ এই লিগে এটি এবার তার সাত নম্বর গোল!

সিরি-এ'র পয়েন্ট টেবিলে এখন ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নাপোলি। ১৫ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ইন্টার মিলানের অর্জন ২৯ পয়েন্ট। তৃতীয়স্থানে রয়েছে দলটি। তবে শীর্ষে থাকা জুভেন্টাসের চেয়ে অনেকটা পিছিয়ে গেছে স্যানসিরোর ক্লাবটি।

আপনার মতামত লিখুন :