Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

বছরের প্রথম দিনটি যেমন কাটল কোহলিদের

বছরের প্রথম দিনটি যেমন কাটল কোহলিদের
বিরাট কোহলি-আনুশকা শর্মা
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ার মাঠে এবার বিস্ময়কর সাফল্য মিলছে। ব্যাট-বল দুটোই দারুণ সফল ভারত। তারই পথ ধরে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে সফরকারীরা। পরের টেস্ট আগামী বৃহস্পতিবার। তার আগে বছরের প্রথম দিনটা মঙ্গলবার আনন্দেই কাটাল বিরাট কোহলির দল। দল এখন সিরিজের জয়ের স্বপ্নে বিভোর!

ছুটির দিনটা বেশ কাজে লাগালেন সবাই। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের বাড়িতে নিমন্ত্রণ ছিল ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। সেই সৌজন্যতা রক্ষা করলেন সবাই। বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, উমেশ যাদবরা রঙীন পোশাকে চলে যান প্রধানমন্ত্রীর ভবনে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/01/1546357546691.jpg

২০১৯ সালের প্রথম দিন একজন ছাড়া দলের সবাই ছিলেন ছুটির আমেজে। ইংরেজি বছরের প্রথম দিনেও অনুশীলনে দেখা গেল রবিচন্দ্রন অশ্বিনকে। সিডনিতে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টের জন্য নিজেকে প্রস্তুত করছেন এই স্পিনার। প্রস্তুতির কোন ঘাটতি রাখতে রাজী নন তিনি।

প্রধানমন্ত্রীর বাসভবন থেকে ফিরেই নেমে অনুশীলনে নেমে পড়েন অশ্বিন। ভাল করেই জানেন সিডনি কঠিন প্রতিরোধ অপেক্ষা করছে। এমনিতে ফিটনেস নিয়েও সমস্যা আছে অশ্বিনের। নিজেকে ফিরতে পেতেই পরিশ্রম করে যাচ্ছেন তিনি। ফিটনেস স্টাফদের সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/01/1546357576295.jpeg

অশ্বিন যখন এভাবে কাটালেও বিরাট কোহলি ছিলেন দারুণ আনন্দে। নববর্ষের আগেই স্ত্রী আনুশকা শর্মাকে চলে গিয়েছিলেন সিডনিতে। তাকে নিয়েই অধিনায়কের কেটেছে সময়। আগের রাতে সিডনি হার্বার ব্রিজে আতশবাজির প্রদর্শনী দেখলেন দু'জন।

আপনার মতামত লিখুন :

টিভিতে নিদহাস ট্রফির বাংলাদেশ-ভারত ফাইনাল

টিভিতে নিদহাস ট্রফির বাংলাদেশ-ভারত ফাইনাল
রোহিত-মাহমুদউল্লাহদের সেই উত্তেজনা ছড়ানো লড়াই ফের টিভি পর্দায়

দুর্দান্ত দাপটে ফাইনালে উঠে এসেছিল বাংলাদেশ। কিন্তু শিরোপা লড়াইয়ে ভারতকে হারানো হয়নি! উত্তেজনা ছড়ানো ফাইনালে টাইগারদের ৪ উইকেটে হারিয়ে নিদহাস ট্রফির শিরোপা জিতে নেয় ভারতীয় দল। দিনেশ কার্তিকের (৮ বলে ২৯) ঝড়ো ব্যাটিংয়ে শেষ বলে এসে সর্বনাশ! ২০১৮ সালের সেই টি-টুয়েন্টি লড়াইয়ের হাইলাইটস আজ সোমবার দেখা যাবে টেলিভিশনের পর্দায়।

ছোট পর্দায় থাকছে তামিলনাড়ু প্রিমিয়ার লিগও। টানটান উত্তেজনাকর ক্রিকেট ম্যাচ উপভোগ করতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। ক্রিকেট লড়াই সরাসরি সম্প্রচার হবে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট থেকে।

ইন্দোনেশিয়ান ওপেনের ব্যাডমিন্টন লড়াই দেখার সুযোগ থাকছে ক্রীড়াপ্রেমীদের জন্য। ব্যাডমিন্টন লড়াই দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন দুপুর ১টা থেকে।

দর্শকদের জন্য থাকছে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কাবাডির লড়াই। প্রো-কাবাডি লিগের খেলা টেলিভিশনের পর্দায় সরাসরি উপভোগ করতে পারবেন রাত ৮টা থেকে। থাকছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ হাইলাইটস।

চলুন দেখে নেই সোমবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
বিশ্বকাপ ২০১৯
হাইলাইটস, রাত ১১.৩০ মিনিট
স্টার স্পোর্টস টু

নিদহাস ট্রফি
বাংলাদেশ : ভারত, ফাইনাল
হাইলাইটস, সন্ধ্যা ৭.৩০ মিনিট
ডি স্পোর্ট

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ
সরাসরি সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট
স্টার স্পোর্টস থ্রি

কাবাডি
ভিভো প্রো-কাবাডি লিগ
সরাসরি রাত ৮টা
স্টার স্পোর্টস ওয়ান ও টু

ব্যাডমিন্টন
ইন্দোনেশিয়ান ওপেন
সরাসরি দুপুর ১টা
স্টার স্পোর্টস ওয়ান

টেনিস
উইম্বলডন, হাইলাইটস
রাত সাড়ে ১০টা
স্টার স্পোর্টস সিলেক্ট টু

আইসিসির হয়ে খেলবেন বাংলাদেশের জাহানারা-ফারজানা

আইসিসির হয়ে খেলবেন বাংলাদেশের জাহানারা-ফারজানা
আইসিসির দলে জায়গা পেলেন জাহানারা ও ফারজানা

অনন্য সম্মান পেলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই সদস্য। আইসিসি গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডে ডাক পেলেন জাহানারা আলম ও ফারজানা হক। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার এই দলটির হয়ে খেলতে ইংল্যান্ডে যাবেন তারা। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটের বাইরে থাকা দেশের সেরা খেলোয়াড়দের নিয়ে এই দল গঠন করা হয়েছে।

কিছুদিন আগেই বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে খেলে এসেছেন ভারতের টি-টুয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে। বল হাতে দাপটও দেখিয়েছেন জাহানারা আলম। সেই সাফল্যের পথ ধরে এবার আইসিসির গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডে খেলার সুযোগ মিলেছে। ৮ বছর ধরে জাতীয় দলে খেলা জাহানারার ক্যারিয়ারে নতুন আরেক অর্জন যোগ হচ্ছে এবার।

জাহানারার সঙ্গে আছেন বাংলাদেশের ব্যাটার ফারজানা হক। যিনি জাতীয় দলের জার্সিতে এরইমধ্যে খেলেছেন ৩৫টি ওয়ানডে ম্যাচ। জাতীয় দলে নিজের জায়গাটা বেশ পোক্ত করে নিয়েছেন তিনি।

সব কিছু ঠিক থাকলে ২৫ জুলাই রাতে ইংল্যান্ডের পথে ঢাকা ছাড়বেন জাহানারা ও ফারজানা। দশদিন তাদের দেশটিতে থাকার কথা রয়েছে।

এই সফরে ইংল্যান্ড সুপার লিগের দলগুলোর বিপক্ষে পাঁচটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে আইসিসি ডেভেলপমেন্ট দল।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র