স্মিথ-আফ্রিদিকে পেয়ে উচ্ছ্বসিত ইমরুল

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
কুমিল্লার দুই তারকা : স্টিভেন স্মিথ ও শহীদ আফ্রিদি

কুমিল্লার দুই তারকা : স্টিভেন স্মিথ ও শহীদ আফ্রিদি

  • Font increase
  • Font Decrease

দু'জনই মহাতারকা। এ সময়ের সেরা দুই ক্রিকেটার। আবার একইভাবে ভাগ্যটাও যেন একই সুতোয় গাঁথা। গতবছর কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ে জড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসিত তারা। এক বছরের সেই নিষেধাজ্ঞা শেষের আগেই সুযোগ মিলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। আর কাকতলীয়ভাবে রোববার একই ম্যাচে বিপিএল অভিষেক হচ্ছে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের।

মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় মুখোমুখি কুমিল্লা ভিক্টোরিয়ানস ও সিলেট সিক্সার্স। যেখানে লড়বেন দুই অস্ট্রেলিয়ান তারকা স্মিথ-ওয়ার্নার।

ওয়ার্নার আগেই নাম লিখিয়েছিলেন বিপিএলে। তবে স্মিথের দলভুক্তি নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। শেষ পর্যন্ত নিয়ম পাল্টায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ড্রাফটের বাইরে থাকা এই ব্যাটসম্যানকে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে সুযোগ করে দেয় পিএল গভর্নিং কাউন্সিল। তারই পথ ধরে রোববার বিপিএলে অভিষেক হচ্ছে বিশ্বসেরা এই ব্যাটম্যানের। শনিবার মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন করতে দেখা গেল স্মিথকে।

অনুশীলনের প্রথম দিনই কুমিল্লার সতীর্থদের সঙ্গে বেশ মানিয়ে নিয়েছেন স্মিথ। ব্যাপারটায় দারুণ বিস্মিত দলের ক্রিকেটার ইমরুল কায়েস। এই ব্যাটসম্যান বলছিলেন, ‘আমাদের সঙ্গে ওকে দেখে মনে হচ্ছে অনেক আগে থেকে পরিচয়। যেরকম ব্যবহার দেখাচ্ছে মনে হয় না কোনো সমস্যা হবে। ও একজন পেশাদার ক্রিকেটার আমার কাছে মনে হয় সব ভালভাবে মানিয়ে নিতে পারবে। যতটুকু করলে আমাদের দলের জন্য ভাল হয় ততোটুকু অবশ্যই আমরা তাকে হেল্প করবো।’

২০১৭ সালেও বাংলাদেশ সফরে এসেছিলেন স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়ার হয়ে ২ টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এবার অবশ্য ভিন্ন মিশনে তিনি ঢাকায়। আগামী মার্চে নিষেধাজ্ঞা শেষ হবে। বিপিএলকে জাতীয় দলে জায়গা করে নেওয়ার সিড়ি হিসেবেই দেখছেন ৬৪ টেস্ট, ১০৮ ওয়ানডে খেলা এই ক্রিকেটার।

এখানেই শেষ নয়, কুমিল্লা ভিক্টোরিয়ানসে আছেন আরেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। সতীর্থ হিসেবে এই পাকিস্তানিকে পেয়ে দারুণ খুশি ইমরুল। এই টপ অর্ডার ব্যাটসম্যান শনিবার বলছিলেন, ‘স্টিভেন স্মিথ, শহিদ আফ্রিদির সঙ্গেও আগে কখনও খেলিনি কিন্তু এবার খেলবো। ক্রিকেটে এমন হতেই পারে। তবে এটা সত্যিই বাড়তি তৃপ্তির ব্যাপার।’

 

আপনার মতামত লিখুন :