Alexa

টি-টুয়েন্টিতেও লঙ্কানদের পাত্তা দেয়নি কিউইরা

টি-টুয়েন্টিতেও লঙ্কানদের পাত্তা দেয়নি কিউইরা

টি-টুয়েন্টিতেও অনায়াসে জিতল নিউজিল্যান্ড

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

ব্যস্ততার বৃত্তেই বন্ধী থাকল শ্রীলঙ্কা। নিউজিল্যান্ড সফরে টেস্টে, ওয়ানডের পর এবার টি-টুয়েন্টিতেও ভরাডুবি সফরকারীদের। একমাত্র টি-টুয়েন্টি ম্যাচেও কিউইদের কাছে পাত্তা পেল না তারা। শুক্রবার লঙ্কানদের হারিয়ে ১-০ তে সিরিজ জিতেছে নিউজিল্যান্ড।

অকল্যান্ডে সিরিজের একমাত্র টি-টুয়েন্টিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৯ রান তুলে কিউইরা। রস টেলর ৩৩, ডগ ব্রেসওয়েল ২৬ বলে ৪৪ ও স্কট কুগিলিইজিনের ১৫ বলে ৩৫ রান করেন।

জবাব দিতে নেমে লকি ফার্গেসন (৩/২১) ও ইশ শোধির (৩০/৩) বোলিং আক্রমনের সামনে উড়ে গেল সফরকারীরা। ১৬.৫ ওভারে শ্রীলঙ্কা অলআউট ১৪৪ রানে। ৩৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।  

ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নেমে অবশ্য শুরুতে বিপাকে পড়েছিল স্বাগতিকরা। কাসুন রাজিথ ও লাসিথ মালিঙ্গার বোলিংয়ে ঝড় ২৭ রানে ৪ উইকেট হারায় তারা। এরপর মিশেল স্যান্টনারকে নিয়ে রস টেলর হাল ধরেন। দলের ৫৫ রানে ফিরে যান স্যান্টনার।

তবে অবিচল ছিলেন টেলর। তাকে সঙ্গ দেন ডগ ব্রেসওয়েল। ষষ্ঠ উইকেটে তারা তুলেন ৪৬ রান। ৩৭ বলে ২ চার ও ১ ছয়ে ৩৩ রান করে পেরেরার বলে আউট টেলর। তারপর ঝড় তোলেন কুগিলিইজিনে। ১৫ বলে ১ চার ও ৪ ছয়ে করেন  অপরাজিত ৩৫ রান। ডগ ব্রেসওয়েল ২৬ বলে ১ চার ও ৫ ছয়ে ৪৪ রান। ৮ বলে ১ ছয়ে ১৩ টিম সাউদি।

শ্রীলঙ্কার হয়ে ৪৪ রানে ৩টি উইকেট নেন কুসান রাজিথা। ২৪ রানে দুই উইকেট নেন লাসিথ মালিঙ্গা।

জবাব দিতে নেমে শুরুতেি্ হোঁচট খায় শ্রীলঙ্কা। এরপর নিরোশান ডিকভেলা ও কুশল পেরেরা পথ দেখান। কিন্তু পারেননি তারা। কিন্তু বড় ইনিংস খেলা হয়নি তাদের। নিরোশান ডিকভেলা ১৮, কুশাল মেন্ডিস ১৭ ও ধনঞ্জয়া সিলভার ব্যাটে ১০ রান। যা একটু লড়লেন থিসারা পেরেরা। করেন ২৪ বলে ২ চার ও ৩ ছয়ে ৪৩ রান।

নিউজিল্যান্ডের লকি ফার্গুসন ২১ রানে তুলে নেন ৩টি উইকেট। ইশ শোধি ৩০ রানে ৩টি উইকেটে নিয়েছেন। ম্যাচসেরা ২৬ বলে ৪৪ রান করা ডগ ব্রেসওয়েল।

এর আগে দুই ম্যাচে টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিউজিল্যান্ড। ওয়ানডে সিরিজে লঙ্কানদের হোয়াইটওয়াশ করে স্বাগতিকরা।

খেলা এর আরও খবর

জয়ে শুরু স্পেন-ইতালির

জয়ে শুরু স্পেন-ইতালির

মৌসুমের প্রথম পরীক্ষা বলে কথা। একটু কঠিন তো হবেই। সহজে ইউরো-২০২০ বাছাইপর্ব শুরু করতে পারেনি দুই ফেভারিট স্পেন ও ...