Alexa

ইংল্যান্ড ছেড়ে ফ্রান্সে ফাব্রেগাস

ইংল্যান্ড ছেড়ে ফ্রান্সে ফাব্রেগাস

চেলসি ছেড়ে মোনাকোতে সেস ফাব্রেগাস

ক্যারিয়ারের পড়ন্ত বেলায় দাঁড়িয়ে তিনি। তবে মৌসুমের মাঝ পথে তার এমন স্ট্যামফোর্ড ছাড়ার খবরে বিস্মিত অনেকেই। গত শনিবার এফএ কাপে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে চেলসির নেতৃত্বে ছিলেন তিনি। ম্যাচে ২-০ গোলের জয়ের পরই চোখের জল ফেলে ভক্তদের বিদায় বলেন এই তারকা ফুটবলার। তখনো অবশ্য নিশ্চিত ছিল না কোথায় পাড়ি জমাবেন সেস ফাব্রেগাস। এবার মিলল উত্তর।

স্ট্যামফোর্ড ব্রিজ ছেড়ে ফ্রান্সের ক্লাব মোনাকোতে নাম লেখালেন স্প্যানিশ এই মিডফিল্ডার। সাড়ে তিন বছরের চুক্তি হয়েছে নতুন ক্লাবটির সঙ্গে। চেলসি ও মোনাকো দুই ক্লাবই এই খবরটি নিশ্চিত করেছে।

২০২১-২২ মৌসুমের শেষ পর্যন্ত মোনাকোতে খেলবেন ফাব্রেগাস। এর আগে ২০১৪ সালে বার্সেলোনা থেকে চেলসিতে যোগ দেন এই স্প্যানিশ তারকা। এরপর ইংল্যান্ডের ক্লাবটির হয়ে খেলেছেন ১৯৮ ম্যাচ। করেছেন ২২ গোল। দুটি ইংলিশ প্রিমিয়ার লিগসহ মোট চারটি শিরোপা জিতেছেন তিনি।

৩১ বছর বয়সী এই স্প্যানিশ ফুটবলার জাতীয় দলের হয়ে জিতেছেন ২০১০ সালের বিশ্বকাপ ট্রফি। দুইবার ইউরো চ্যাম্পিয়ন তারকাটি অবশ্য এখন জাতীয় দলের বাইরে আছেন। ব্যস্ত ক্লাব ফুটবলে।

মোনাকোতে ফাব্রগাসকে নিয়ে যেতে বড় ভূমিকা রেখেছেন দলটির কোচ থিয়েরি অঁরি। এর আগে প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালে সতীর্থ ছিলেন তারা। এখন অঁরি মোনাকোর কোচ হিসেবে আছেন। এবারের ফরাসি লিগে চাপে রয়েছে তার ক্লাব।  লিগ ওয়ানে ১৮ ম্যাচে মাত্র তিনটিতে জিতে পয়েন্ট টেবিল দল আছে ১৯ নম্বরে।

সেস ফাব্রেগাসের হাত ধরেই দল ফিরতে চায় জয়ের ছন্দে। নতুন এই দ্বায়িত্বটাকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন এই স্প্যানিশ প্লেমেকারও।

আপনার মতামত লিখুন :