Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

নারীদের কটূক্তি: দল থেকে বাদ পান্ডিয়া, রাহুল

নারীদের কটূক্তি: দল থেকে বাদ পান্ডিয়া, রাহুল
কফি উইথ করনে অতিথি হিসেবে ছিলেন পান্ডিয়া ও রাহুল
সেন্ট্রাল ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নারীদের নিয়ে অশালীন মন্তব্যের শাস্তি পেতেই হলো ভারতে দুই তারকা ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলকে। অস্ট্রেলিয়ায় শুরু হওয়া প্রথম ওয়ানডেতে বাদ পড়েছেন দুজনই। শুধু তাই নয় পুরো সিরিজেই খেলা হচ্ছে না দুই ক্রিকেটারের। তাদেরকে ফেরত পাঠানো হচ্ছে দেশে। জানা গেছে, অনির্দিষ্টকাল পর্যন্ত তারা ক্রিকেট থেকে নির্বাসনে থাকবেন।

ভারতের জনপ্রিয় টেলিভিশন টক শো ‘কফি উইথ করনে’ একটি পর্বে অতিথি ছিলেন পান্ডিয়া ও রাহুল। অনুষ্ঠানটি প্রচার হতেই সেখানে পান্ডিয়ার কিছু মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এরপর রীতিমতো সমালোচনার ঝড় ওঠে ভারতজুড়ে।

অবশ্য বুধবার (৯ জানুয়ারি) পান্ডিয়া তার ই‌ন্সটাগ্রাম পোস্টে লেখেন, ‘কফি উইথ করনে আমার মন্তব্যের জন্য আমি দুঃখিত। আমি যদি কাউকে কষ্ট দিয়ে থাকি তার জন্য আমি ক্ষমা চাইছি। সত্যি কথা বলতে কী শো-এর চরিত্রের সঙ্গে আমি কিছুটা বয়ে গিয়েছিলাম। আমি কোনওভাবেই কারও আবেগ বা সম্মানকে আঘাত করতে চাইনি।’

এরপর ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। পান্ডিয়া বুধবার তার জবাব দিলেও উত্তরে সন্তুষ্ট ছিলেন না ‘কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স’ প্রধান বিনোদ রাই। এরপরই ভারতীয় বোর্ড, অস্ট্রেলিয়া থেকে তাদের দেশে ডেকে পাঠায়। দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সর্বশেষ ৮২ বছর আগে কোন ক্রিকেটারকে বিদেশ সফর থেকে ভারতে ডেকে পাঠানো হয়েছিল।

এদিকে পান্ডিয়া ও রাহুলকে শোকজ করার আইনি দিক নিয়েও প্রশ্ন উঠেছে। শুধু তাই নয়, এই দুই খেলোয়াড়কে টিভি শো-তে যাওয়ার অনুমতি কে দিল, সেটা নিয়েও তদন্তের দাবি উঠেছে। নিয়ম অনুযায়ী বিসিসিআই-এর চুক্তিবদ্ধ ক্রিকেটারদের কোনও অনুষ্ঠানে যেতে হলে অনুমতি নিতে হয় বোর্ডের।

চলতি বছরেই বিশ্বকাপ। বিশ্বকাপে ভারতের অন্যতম তুরুপের তাস হার্দিক পান্ডিয়া। কিন্তু অনাহুত বিতর্কে হুট করেই বিপাকে পড়ল ভারতীয় ক্রিকেট দল। পান্ডিয়া ও রাহুলের নির্বাসন কতটা দীর্ঘ হয় সেটা দেখতে হলে তাই অপেক্ষা করতে হবে।

আপনার মতামত লিখুন :

পগবার পেনাল্টি মিস, আটকে গেল ম্যানইউ

পগবার পেনাল্টি মিস, আটকে গেল ম্যানইউ
পল পগবাকে আটকাতে ব্যস্ত উলভারহ্যাম্পটনের ফুটবলাররা

শেষ অব্দি ভিলেন পল পগবা। তার পেনাল্টি মিসেই আক্ষেপে পুড়ল ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্তরা। চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে শুরু করা দলটাই কীনা এবার মুদ্রার অন্য পিঠটাও দেখল। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের মাঠে খেলতে নেমে জয় অধরা ম্যানইউর।

প্রতিপক্ষের মাঠে সোমবার রাতে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

অবশ্য ম্যাচের শুরু থেকে শেষ, পুরোটা জুড়েই দাপট ছিল ম্যানচেস্টার ইউনাইটেডেরই। খেলার ২৭ মিনিটে এগিয়েও যায় ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি। মার্কাস র‌্যাশফোর্ডের পাসে নিশানা খুঁজে নেন অ্যান্তোনিও মার্সিয়াল। ম্যানইউর হয়ে সব মিলিয়ে এটি তার পঞ্চাশ নম্বর গোল!

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566269665180.jpg

তবে এই ব্যবধানটা ধরে রাখা হয়নি। ৫৫তম মিনিটে খেলায় সমতা ফেরান রুবেন নেভেস (১-১)। তবে খেলার ৬৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো রেড ডেভিলরা। কিন্তু হতাশ করেন দলের ফরাসি মিডফিল্ডার পগবা। তার পেনাল্টি শট আটকে দেন উলভারের গোলরক্ষক রুই পাত্রিসিও। পেনাল্টি অবশ্য আদায় করে নিয়েছিলেন পগবাই!

এভাবেই বল দখলে এগিয়ে (৬৫%) থেকেও পয়েন্ট হারাল ম্যানইউ। নিজেদের মাঠে এক পয়েন্ট তুলে নিয়েছে  উলভারহ্যাম্পটন।

প্রিমিয়ার লিগে আগের রাতেই লেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল চেলসি। কোচ হিসেবে স্ট্যামফোর্ড ব্রিজে ফিরে টানা দুই ম্যাচে জয় অধরা থাকল ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের। ম্যানইউর বিপক্ষে বড় হারে শুরু হয় তার মিশন!

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা
নিষেধাজ্ঞার কারণে প্রীতি ম্যাচে খেলতে পারছেন না মেসি, ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে ছাড়াই প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। শুধু মেসি নন। দলে নেই সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। তাদের অনুপস্থিতিতে আলবিসেলেস্তের আক্রমণভাগে নেতৃত্ব দিবেন পাওলো দিবালা।

৫ সেপ্টেম্বর চিলির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর মোকাবেলা করবে মেক্সিকোকে। এই দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে ২৭ সদস্যের দল ঘোষণা করেছে কোচ লিওনেল স্কালোনি।

সম্প্রতি শেষ হওয়া কোপা আমেরিকা চলাকালে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বেফাঁস মন্তব্য করে ছিলেন মেসি।

সে অপরাধে আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইনে এ ফুটবল জাদুকর। একারণেই দল থেকে ছিটকে গেছেন বার্সার প্রাণভোমরা।

অক্টোবরে জার্মানির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ ও বিশ্বকাপ বাছাই পর্বের একটি ম্যাচও মিস করবেন মেসি।

প্রীতি ম্যাচের আগে বার্সার হয়ে লা লিগায় প্রথম ম্যাচ মিস করেছেন মেসি। ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে অবশ্য ১-০ গোলে হেরে যায় তার দল। কাফ ইনজুরি কাটিয়ে এখন একা একা অনুশীলন করছেন তিনি। তবে ধারণা করা হচ্ছে, সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে প্রস্তুত এখন মেসি।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র