গোল করেই যাচ্ছেন সালাহ

দারুণ ছন্দে মোহাম্মদ সালাহ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

গত মৌসুম যেখানে শেষ করেছিলেন এবার যেন সেখান থেকেই শুরু করেছেন তিনি। একের পর এক গোলে হয়ে উঠেছেন লিভারপুলের জয়ের নায়ক। তবে শনিবারের ম্যাচটাকে আলাদা করেই রাখবেন মোহাম্মদ সালাহ। এবার যে দুই ম্যাচ পর জয়ে ফিরল অলরেডরা। ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ১-০ গোলে হারাল লিভারপুল।

প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে নিউক্যাসল ইউনাইটেডকে ২-১ গোলে হারাল অলব্লুজরা। পেদ্রো ও উইলিয়ানের গোলে হাসি মুখে মাঠ ছাড়ে দলটি। তবে শনিবারের আরেক ম্যাচে হোঁচট খেলো আর্সেনাল। তাদের ১-০ গোলে হারের তিক্ত স্বাদ দিয়েছে ওয়েস্ট হ্যাম।

চাপের মুখেই মাঠে নেমেছিল লিভারপুল। আগের দুই ম্যাচে ম্যানচেস্টার সিটি ও উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে হারের ধাক্কা সামলে উঠতে মরিয়া ছিল দলটি। এ কারণে শুরু থেকেই দাপট ছিল তাদের। ব্রাইটনের বিপক্ষে বল দখলে এগিয়ে থাকলেও গোলমুখে আতঙ্ক সৃষ্টি করতে পারেনি। ফিনিশিং বড্ড ভুগিয়েছে তাদের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/13/1547348596486.jpg

এরমধ্যে ৫০ মিনিটে এসে দেখা যায় সেই মূল্যবান গোলের। সালাহর স্পট কিকে এগিয়ে যায় লিভারপুল। এটি এবারের প্রিমিয়ার লিগে মিশরের এই প্লেমেকারের ১৪ নম্বর গোল। টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন ও আর্সেনালের পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের সঙ্গে গোলদাতাদের তালিকার শীর্ষে এখন তিনি।

আর এই জয়ে ২২ ম্যাচে শীর্ষ থাকা লিভারপুলের অর্জন ৫৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫০।

স্ট্যামফোর্ড ব্রিজে নিউক্যাসলের বিপক্ষে জিততে অবশ্য বেশ বেগ পেতে হয়েছে চেলসির। যদিও পেদ্রোর গোলে শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর ৪০তম মিনিটে নিউক্যাসলকে ম্যাচে ফেরান কিয়ারন ক্লার্ক (১-১)। তারপর ৫৭তম মিনিটে চেলসির হয়ে জয়সূচক গোলটি করেন উইলিয়ান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/13/1547348639124.jpg

প্রিমিয়ার লিগে ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেলসি।

কিছুতেই ছন্দের দেখা পাচ্ছে না আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে ফের হেরেছে গানাররা। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সঙ্গে পেরে উঠল না দলটি। লিগের গত ৬ ম্যাচের তিনটিতেই হেরেছে তারা। এবার তাকে চমকে দিয়েছেন ওয়েস্ট হ্যামের মিডফিল্ডার ডেকলান রাইস।

এ অবস্থায় প্রিমিয়ার লিগে আর্সেনাল ২২ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। ৩৮ পয়েন্ট নিয়ে এরপরই আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

খেলা এর আরও খবর

অঘটন! ফেদেরারের বিদায়!!

দুর্দান্ত ছন্দে ছিলেন রজার ফেদেরার। অনেকটা হেসে খেলেই জায়গা করে নিয়েছিলেন সেরা ষোলতে! কিন্তু কে জানতো এখানেই থ...