ওয়ানডেতে ভিন্ন পাকিস্তান

পাকিস্তানের জয়ের নায়ক মোহাম্মদ হাফিজ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশের লজ্জায় ডুবেছিল পাকিস্তান। টানা তিন টেস্টেই হার। কিন্তু ওয়ানডে সিরিজে ঠিকই ঘুরে দাঁড়াল সফরকারীরা। প্রথম ওয়ানডেতে দুর্দান্ত জয় তুলে নিয়েছে সরফরাজ আহমেদের দল।

শনিবার পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটে জিতেছে পাকিস্তান। এই জয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেলো তারা।

যদিও বড় একটা চ্যালেঞ্জ টপকে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। হাশিম আমলার শতরানে দক্ষিণ আফ্রিকা ২৬৭ রানের লক্ষ্য ছুড়ে দেয়। এরপর ৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করে সফরকারীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/20/1547948512058.jpg

নিজেদের মাঠে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালই ছিল প্রোটিয়াদের। রিজা হেনড্রিকসের সঙ্গে ৮২ রানের উদ্বোধনী জুটি গড়েন আমলা। ৬৭ বলে ৪৫ রান করা হেনড্রিকসকে সাজঘরের পথ দেখিয়ে দেন শাদাব খান।

এরপর আমলা ও অভিষিক্ত রাসি ফন ডার ডুসান দ্বিতীয় উইকেটে জমা করেন  ১৫৫ রান। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ম্যাচেই শতরান পেতে যাচ্ছিলেন ডুসান। ১০১ বলে ৯৩ রানে আউট তিনি। এরইমধ্যে আমলা পেয়ে যান ২৭তম ওয়ানডে সেঞ্চুরি। শেষ অব্দি ১২০ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/20/1547948536095.jpg

জবাব দিতে নেমে ফখর জামান ও ইমাম উল হক গড়েন ৪৫ রানের জুটি। দ্বিতীয় উইকেটে ৯৪ রান তুলেন ইমাম ও বাবর আজম। ৪৯ রান ফিরে যান বাবর। আর ১০১ বলে খেলা ইমামের ব্যাটে ৮৬ রান। এরপর বাকী পথটা পাড়ি দেন শাদাব ও হাফিজ। ৬৩ বলে অপরাজিত ৭১ রান করে ম্যাচসেরা হাফিজ।

এই জয়ে পোর্ট এলিজাবেথে শ্রেষ্টত্ব ধরে রাখল পাকিস্তান। সব মিলিয়ে ৪ ম্যাচের তিনটিতে জিতেছে পাকিস্তান, পরিত্যক্ত একটি ম্যাচ।

মঙ্গলবার ডারবানে সিরিজের দ্বিতীয় ওয়ানডে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর-

দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ২৬৬/২ (আমলা ১০৮*, হেনড্রিকস ৪৫, ফন ডার ডুসান ৯৩, মিলার ১৬*; আশরাফ ০/৬৪, উসমান ০/৪৯, ওয়াসিম ০/৩৭, হাফিজ ০/২২, হাসান ১/৪২, শাদাব ১/৪১)
পাকিস্তান: ৪৯.১ ওভারে ২৬৭/৫ (ইমাম ৮৬, ফখর ২৫, বাবর ৪৯, হাফিজ ৭১*, মালিক ১২, সরফরাজ ১, শাদাব ১৮*; রাবাদা ০/৫১, অলিভিয়ের ২/৭৩, প্রিটোরিয়াস ০/৪২, ফেলুকওয়ায়ো ১/৪৩, তাহির ১/৪৪, হেনড্রিকস ১/১৩)
ফল: পাকিস্তান ৫ উইকেটে জয়ী
ম্যাচসেরা: মোহাম্মদ হাফিজ

খেলা এর আরও খবর