ইংলিশ লিগে তিন জায়ান্টের জয়

ফের লিভারপুলের জয়ের নায়ক সালাহ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

লিভারপুলের জয় মানেই মোহাম্মদ সালাহর গোল। এবারো তার ব্যতিক্রম ছিল না। এই প্লেমেকারের ম্যাজিকেই আবারো জিতেছে অলরেডরা। উত্তেজনায় ঠাসা ম্যাচে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে চেলসিকে হারিয়ে দিল আর্সেনাল। প্রথম পর্বে হারের প্রতিশোধটা ভাল করেই নিয়েছে গানাররা। জিতেছে আরেক ফেভারিট ম্যানচেস্টার ইউনাইটেডও। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে হারাতে অবশ্য বেশ বেগ পেতে হয়েছে তাদের।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে সালাহ করলেন জোড়া গোল। নিশানা খুঁজে পেলেন রবের্ত ফিরমিনো ও সাদিও মানে। তারপরও লিভারপুলের জয়টা অনায়াস হয়নি। শনিবার অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের ম্যাচে ৪-৩ গোলে জিতেছে শীর্ষে থাকা লিভারপুল।

যদিও ম্যাচে প্রথম গোলটা হজম করে অলরেডরাই। ৩৪তম মিনিটে ক্রিস্টাল এগিয়ে দেন অ্যান্ড্রোস টাউনসেন্ড। দ্বিতীয়ার্ধের শুরুতেই সালাহর গোলে স্বস্তি ফেরে। ৫৩তম মিনিটে ফিরমিনো এগিয়ে দেন দলকে। এরপর ৬৫তম মিনিটে সমতা ফেরান ক্রিস্টালের জেমস টমকিনস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/20/1547954938008.jpg

৭৫তম মিনিটে আবারো সালাহর গোল। তারই পথ ধরে তার গোল সংখ্যা দাঁড়াল ১৬টি। শীর্ষে আছেন তিনিই। ৯০ মিনিটে মানের গোল জয়টাও নিশ্চিত হয়ে যায় লিভারপুলের। যদিও শেষদিকে ব্যবধান কমায় ক্রিস্টাল। কিন্তু শেষ রক্ষা হয়নি।

এই জয়ে শীর্ষে লিভারপুলের অর্জন দাঁড়াল ২৩ ম্যাচে ৬০ পয়েন্ট।

এদিকে শনিবার এমিরেটস স্টেডিয়ামে চেলসিকে ২-০ গোলে হারিয়ে চমকই দেখাল আর্সেনাল। প্রথম পর্বে এই ক্লাবটির কাছেই ২-৩ গোলে হার মানে আর্সেনাল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/20/1547954865855.JPG

খেলার ১৪তম মিনিটে লাকাজেতের গোলে এগিয়ে যায় গানাররা। এরপর ৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। ২ গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করেছে চেলসির ফুটবলাররা। কিন্তু লাভ হয়নি।

এ অবস্থায় ইংলিশ প্রিমিয়ার লিগে ২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেলসি। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে এরপরই আর্সেনাল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/20/1547954886370.jpg

প্রিমিয়ার লিগে শনিবারের আরেক ম্যাচে পল পগবা ও মার্কাস র‌্যাশফোর্ডের গোলে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ২-১ হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদেরও আর্সেনালের সমান ২৩ ম্যাচে ৪৪ পয়েন্ট। তবে গোল ব্যবধানে পিছিয়ে রেড ডেভিলরা।

এই জয়ে রেকর্ড গড়লেন ম্যানইউর কোচ ওলে গার্নার শোল্কজায়ের। ১৯৪৬-৪৭ মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির দায়িত্ব নিয়ে লিগে প্রথম পাঁচ ম্যাচে জয় পান ম্যাট বাসবি। এবার দ্বায়িত্ব নিয়ে লিগে টানা ৬ ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন শোল্কজায়ের। নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন তিনি।

খেলা এর আরও খবর