Alexa

শীর্ষে থেকেই মিরপুরে ফিরলো সাকিবের ঢাকা

শীর্ষে থেকেই মিরপুরে ফিরলো সাকিবের ঢাকা

এগিয়ে থেকেই সিলেট পর্ব শেষ করেছে ঢাকা

ঢাকায় প্রথম ধাপে চার ম্যাচের চারটিতেই জিতেছিল ঢাকা ডায়নামাইটস। কিন্তু সিলেটে হারের তিক্ত স্বাদ নিতেই হয়েছে সাকিব আল হাসানের দলের। তারপরও শীর্ষে থেকেই ফের মিরপুরে ফিরছে সাবেক চ্যাম্পিয়নরা।

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) প্রায় মাঝ পথে আছে। ৪৬ ম্যাচের মধ্যে শেষ ২২টি। সোমবার থেকে আবারো মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে ব্যাট-বলের লড়াই। তার আগে নাম্বার ওয়ান হয়েই সিলেট থেকে ফিরলো সাকিবের দল।

ঢাকা ডায়নামাইটস ৬ ম্যাচে হেরেছে মাত্র ১টিতে। বাকি ৫ ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এরপরই চিটাগং ভাইকিংস। মুশফিকুর রহিমের দল জমিয়ে রেখেঠে লড়াই। সমান পয়েন্ট কুমিল্লা ভিক্টোরিয়ানসেরও। মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স চার নম্বরে। তারপরই আছে রাজশাহী কিংস। শেষ দুটি পজিশনে যথাক্রমে সিলেট সিক্সার্স ও খুলনা টাইটানস।

এখন অব্দি ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে সফল বিদেশি ক্রিকেটাররাই।  সেরা তিনে আছেন রংপুরের রাইলি রুশো (৭ ম্যাচে ৩৪৯), সিলেটের নিকোলাস পুরান (৭ ম্যাচে ২৪৪) ও ডেভিড ওয়ার্নার (৭ ম্যাচে ২২৩)। এরপরই খুলনার জুনায়েদ সিদ্দিকি (৭ ম্যাচে ২০৩) ও চিটাগংয়ের মুশফিকুর রহিম (৫ ম্যাচে ১৯১)।

বোলারদের মধ্যে শীর্ষে সিলেট সিক্সার্সের তাসকিন আহমেদ। এই পেসার নিয়েছেন ৭ ম্যাচে ১৪ উইকেট। রংপুরের শফিউল ইসলাম ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়ে আছেন এরপরই। সমানসংখ্যক ম্যাচে ১২ উইকেট নিয়ে তিনে রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ৬ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ঢাকার অধিনায়ক সাকিব। চিটাগং ভাইকিংসের রবি ফ্রাইলিঙ্ক ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে আছেন পাঁচ নম্বরে।

 

পয়েন্ট তালিকা-

          দল

ম্যাচ

জয়

হার

 পয়েন্ট

রান রেট

ঢাকা ডায়নামাইটস

১০

১.৯৪২

চিটাগং ভাইকিংস

০.৩৫৬

কুমিল্লা ভিক্টোরিয়ানস

০.২২৬

রংপুর রাইডার্স

০.২৪৬

রাজশাহী কিংস

–০.৭৫

সিলেট সিক্সার্স

–০.৮০৯

খুলনা টাইটানস

–০.৯৪৫