Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

বড় জয়ে সিলেটের স্বপ্ন সবুজ

বড় জয়ে সিলেটের স্বপ্ন সবুজ
জয়ের ছন্দে ফিরল সিলেট
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম চিটাগং থেকে


  • Font increase
  • Font Decrease

দুটি বদলই যেন বদলে দিলো সিলেট সিক্সার্সকে। জেসন রয় একাদশে এলেন। আর অধিনায়ক হিসেবে নামলেন অলক কাপালি। তবে অধিনায়ক হিসেবে অলক কাপালির ভুমিকার চেয়ে অধিনায়কত্ব হারানো সোহেল তানভীরের কার্যকারিতা এই ম্যাচে বেশি চোখে পড়লো। অধিনায়কত্বের ভার কাঁধ থেকে নামতেই যেন জ্বলে উঠলেন সোহেল তানভীর। ব্যাটে-বলে চমৎকার পারফরমেন্স দেখিয়ে দলকে এনে দিলেন ৭৬ রানের বিশাল জয়। এই জয়েই এখন সিলেট সিক্সার্সের প্লে’অফে খেলার স্বপ্নও আরেকবার সজীব!

টস জয় ছাড়া রাজশাহী কিংসের জন্য এই ম্যাচে আর ইতিবাচক কোনকিছুই যে ঘটলো না। সিলেট সিক্সার্সের ১৮০ রানের স্কোরকে অনেক বড় স্কোর মনে হতে পারে। তবে চিটাগংয়ের উইকেটে এই রান তাড়া করা যেত ঠিকই। কিন্তু রাজশাহী কিংসের শুরুর, মাঝের বা শেষের ব্যাটিংয়ের কোনকিছুই যে পরিকল্পনা মাফিক হলো না। ১০৪ রানে গুটিয়ে গেল রাজশাহীর ইনিংস। ওয়ানডাউনে ফজলে মাহমুদের ব্যাট থেকে আসা ৫০ রানের ইনিংস বাদ দিলে রাজশাহীর বাকি সব ব্যাটস্যান এই ম্যাচে একেবারে ডাঁহা ফেল! দলের আট ব্যাটসম্যান দ্ইু অঙ্কের ঘরেই যেতে পারলেন না। এত সুন্দর ব্যাটিং উইকেট! অথচ ফজলে মাহমুদ রাব্বী বাদে বাকি সবাই যেন প্রতিযোগিতায় নামলেন কে কার চেয়ে বেশি বাজে ব্যাটিং করতে পারেন!

পেসার সোহেল তানভীর ও তাসকিন আহমেদের বোলিং জুটিতেই শেষ রাজশাহীর ইনিংসের অর্ধেক ব্যাটসম্যান। ৪ ওভারে মাত্র ১৭ রানে সোহেল তানভীর ৩ উইকেট পেলেন। তাসকিন বিপিএলে তার চলতি ফর্মটা দেখিয়েই চলেছেন। ২০ রানে ২ উইকেট শিকার করেন তিনি। ষষ্ঠ বিপিএলে সর্বোচ্চ ১৮ উইকেটের মালিক এখন তাসকিন। সিলেটের এই দুই পেসারের সঙ্গে বাঁহাতি মোহাম্মদ নওয়াজের স্পিন সামাল দিতেও পারেনি রাজশাহী। ৪ ওভারে ২২ রানে নওয়াজ তুলে নেন ৩ উইকেট।

ব্যাটিংয়ে নামা সিলেটের বড় রানের স্বপ্নের ভিত গড়ে দেন ইংলিশ ব্যাটসম্যান জেসন রয়। লিটন দাস শুরুটা ভাল করেছিলেন। কিন্তু ঝড়ো ইনিংসটা বড় করতে পারেননি। সাব্বির রহমান যথারীতি আরেক ম্যাচে ব্যর্থ। জেসন রয় ২ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৪২ রান করেন। আফিফ হোসেন ধ্রবের ব্যাট থেকে আসে ২৯ বলে ২৮ রান। শেষের দিকে ব্যাট হাতে মাত্র ১০ বলে সোহেল তানভীর অপরাজিত থাকেন ২৩ রানে। বোলিংয়েও ম্যাচটা নিজেরই বানিয়ে নিলেন সোহেল তানভীর।

সংক্ষিপ্ত স্কোর: সিলেট সিক্সার্স: ১৮০/৬ (২০ ওভারে, লিটন ২৪, জেসন ৪২, আফিফ ২৮, পুরান ১৯, সোহেল তানভীর ২৩*, মুস্তাফিজুর ২/৪৩, কামরুল ১/৩৩, প্রসন্ন ১/১৭)। রাজশাহী কিংস: ১০৪/১০ (১৮.২ ওভারে, ফজলে রাব্বী ৫০, জাকির ১৬, , সোহেল তানভীর ৩/১৭, তাসকিন ২/২০, নওয়াজ ৩/২২)। ফল: সিলেট সিক্সার্স ৭৬ রানে জয়ী। ম্যাচ সেরা: সোহেল তানভীর।

আপনার মতামত লিখুন :

আফগানিস্তানের বিপক্ষে খেলছেন রুবেল-সাব্বির

আফগানিস্তানের বিপক্ষে খেলছেন রুবেল-সাব্বির
আফগান ‘এ’ দলের মুখোমুখি রুবেল ও সাব্বির

শ্রীলঙ্কা সফরের আগে দেশের মাঠেই পরীক্ষা দিতে হচ্ছে জাতীয় দলের চার ক্রিকেটারের। এ কারণেই বুধবার শুরু প্রস্তুতি ক্যাম্পে নেই রুবেল হোসেন, সাব্বির রহমান, এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিঠুন। তারা খেলবেন আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ম্যাচে।

চট্টগ্রামে সফরকারী আফগান দলের সঙ্গে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলবেন এই চার ক্রিকেটার। বুধবার রুবেল, সাব্বির, এনামুল হক আর মিঠুনকে রেখেই প্রথম ওয়ানডের দল ঘোষণা করেছেন নির্বাচকরা।

ইংল্যান্ড বিশ্বকাপে ড্রেসিংরুমেই বেশি সময় কেটেছে রুবেল, সাব্বির ও মিঠুনের। এ কারণেই তাদের ম্যাচটি খেলার সুযোগ করে দিলেন নির্বাচকরা। এনামুল দলে ফিরেছেন বছর খানেক পর। আন্তর্জাতিক ম্যাচের আগে তার ফিটনেসটাও থেকে নিতে চাইছে টিম ম্যানেজম্যান্ট।

দলে এই চার ক্রিকেটার ছাড়া রয়েছেন অভিজ্ঞ ইমরুল কায়েস, ফরহাদ রেজা। সঙ্গে আছেন আবু হায়দার রনি, মেহেদি হাসানকেও।

শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

প্রথম ওয়ানডের বাংলাদেশ ‘এ’ দল-
ইমরুল কায়েস, এনামুল হক, আফিফ হোসেন, রুবেল হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা, আবু জায়েদ চৌধুরী, ফজলে মাহমুদ, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও মেহেদি হাসান।

 

আফগানদের বিপক্ষে ম্যাচে শুরু বিশ্বকাপ বাছাই

আফগানদের বিপক্ষে ম্যাচে শুরু বিশ্বকাপ বাছাই
ফুটবল দলের সামনে নতুন চ্যালেঞ্জ

কাতার-২০২২ ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে এবার বাংলাদেশের সামনে নতুন চ্যালেঞ্জ। জামাল ভুঁইয়ার দল তৃতীয় পর্বে উঠার লড়াইয়ে নামবে আগামী ১০ সেপ্টেম্বর। লাওসকে টপকে দল এরইমধ্যে পেয়েছে দ্বিতীয় পর্বের টিকিট।

বুধবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ড্র। এবার লড়াইয়ে গ্রুপ পর্বে আটটি ম্যাচ খেলবে বাংলাদেশ। লড়াই হবে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে।

গ্রুপ ‘ই’তে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার। এশিয়ার ৪০ দেশকে বাছাই পর্বে ভাগ করা হয়েছে ৮ গ্রুপে। প্রতি গ্রুপে থাকছে- ৫ দেশ। গ্রুপের চ্যাম্পিয়ন দলই পা রাখবে তৃতীয় রাউন্ডে। ৮ গ্রুপের সেরা চার রানারর্স আপ দলও পাবে পরের রাউন্ডের টিকিট।

আরও পড়ুন : বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের চার প্রতিপক্ষ

৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় পর্বের লড়াই। ম্যাচ চলবে ২০২০ সালের ৯ জুন পর্যন্ত।

চলুন দেখে নেই বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ফুটবল দলের ম্যাচগুলোর সূচি-

১০ সেপ্টেম্বর

আফগানিস্তান

বাংলাদেশ

১০ অক্টোবর

বাংলাদেশ

কাতার

১৫ অক্টোবর

ভারত

বাংলাদেশ

১৪ নভেম্বর

ওমান

বাংলাদেশ

২৬ মার্চ,২০২০

বাংলাদেশ

আফগানিস্তান

৩১ মার্চ, ২০২০

কাতার

বাংলাদেশ

৪ জুন, ২০২০

বাংলাদেশ

ভারত

৯ জুন, ২০২০

বাংলাদেশ

ওমান

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র