Alexa

জিতেও অপেক্ষায় রাজশাহী, সিলেটের বিদায়

জিতেও অপেক্ষায় রাজশাহী, সিলেটের বিদায়

লড়াইয়ে টিকে থাকল রাজশাহী কিংস

টার্গেট ১৯০ রান। মোটেও ছোট খাটো কোন লক্ষ্য নয়। সিলেট সিক্সার্সের দেয়া সেই লক্ষ্য দক্ষতার সঙ্গেই টপকে গেলো রাজশাহী কিংস। ম্যাচ জিতলো ৫ উইকেটে। তখনো ম্যাচের দুই ওভার খেলা বাকি। বড় এই জয়ের সঙ্গে টুর্নামেন্টের শেষ চারের লড়াই, অর্থাৎ প্লে’অফে খেলার ক্ষীণ একটা সম্ভাবনা বাঁচিয়ে রাখলো রাজশাহী।

ক্ষীণ এই কারণে যে ঢাকা তাদের পরের দুই ম্যাচের একটাতে জিতলেই রাজশাহী এই টুর্নামেন্টে দর্শক হয়ে যাবে। সামনের সময়ে রাজশাহীর কাজ এখন একটাই-ঢাকা যেন তাদের শেষ দুই ম্যাচে হারে সেই কামনায় প্রার্থনায় বসা!

১২ ম্যাচে রাজশাহীর পয়েন্ট এখন ঠিক ১২। আর ১০ ম্যাচে ঢাকার পয়েন্ট ১০। টুর্নামেন্টে সিলেটের আরেকটি ম্যাচ বাকি থাকলেও রাজশাহীর কাছে হারেই তাদের সব সম্ভাবনা শেষ। ১১ ম্যাচে সিলেটের পয়েন্ট ৮। একটু জানিয়ে রাখি সমান ১৪ করে পয়েন্ট টুর্নামেন্টে শেষ চারে পৌছে গেছে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংস।
চতুর্থ দল কোনটি? সেই সম্ভাবনায় ঢাকা কিছুটা সুবিধায়। কারণ নিজেদের শেষ দুটি ম্যাচ থেকে ঢাকা নিদেনপক্ষে একটা জয় তুলতে পারবে না-এমন ভাবনা অনেক জটিল!

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে টসে জিতে সিলেট সিক্সার্স ব্যাটিং বেছে নেয়। সাব্বির রহমানের ৩৯ বলে ৪৫ এবং নিকোলাস পুরানো ৩১ বলে অপরাজিত ৭৬ রানের কল্যানে সিলেট ১৮৯ রানের বিশাল স্কোর দাড় করায়।

তবে ম্যাচ জিততে হলে শুধু বড় স্কোর গড়লোই চলে না। সেটা রক্ষা করার জন্য ভালো বোলিংও করতে হয়। সেই কাজটাই এই ম্যাচে সিলেট করতে পারলো না।

রাজশাহীর জয়ে ব্যাট হাতে মুল ভুমিকা রাখেন দলের দুই বিদেশি; লরি ইভান্স ও রায়ান টেন ডেসকাট। চতুর্থ উইকেটে তাদের ৪৫ বলে ১০৯ রানের জুটিই রাজশাহীকে জয়ের একেবারে বন্দরে পৌছে দেয়। টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরিয়ান ইভান্স করেন ৩৬ বলে ৭৬ রান। আর রায়ান ডেসকাট ১৮ বলে ৪২ রান হাঁকিয়ে সিলেটের বোলিংকে ছিন্নভিন্ন করে দেন।

শেষের দিকে এই দুই ব্যাটসম্যান সোহেল তানভীরের একই ওভারে আউট হলেও জয়ের বাকি আনুষ্ঠানিকতা সারেন সৌম্য সরকার ও ক্রিশ্চিয়ান জংকার।

সংক্ষিপ্ত স্কোর: সিলেট সিক্সার্স: ১৮৯/৫ (২০ ওভারে, আফিফ ২৯, সাব্বির ৪৫, পুরান ৭৬*, অলক ১০*, কামরুল ইসলাম ২/৩০, মুস্তাফিজুর ১/৩১)। রাজশাহী কিংস: ১৯০/৫ (১৮ ওভারে, চার্লস ৩৯, ইভান্স ৭৬, ডেসকাট ৪২, জংকার ৮*, সৌম্য ২*, সোহেল তানভীর ২/২৭)। ফল: রাজশাহী কিংস ৫ উইকেটে জয়ী। ম্যান অব দ্যা ম্যাচ: লরি ইভান্স।

আপনার মতামত লিখুন :