Alexa

রোনালদোর দাপটেও জয়হীন জুভেন্টাস, গোল উৎসব চেলসির

রোনালদোর দাপটেও জয়হীন জুভেন্টাস, গোল উৎসব চেলসির

জোড়া গোল করেও হতাশ রোনালদো

জুভেন্টাসকে রীতিমতো চমকে দিয়েছে পার্মা। প্রতিপক্ষের মাঠে দারুণ দাপট দেখালো দলটি। শেষ অব্দি ড্র নিয়েই ছাড়ল মাঠ। ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলেও হাসিমুখে মাঠ ছাড়া হল না স্বাগতিকদের। জুভেন্টাস স্টেডিয়ামে শনিবার রাতে সিরি-এ'র ম্যাচে ৩-৩ গোলে ড্রয়ের তৃপ্তি পেয়েছে পার্মা।

তবে ইংলিশ প্রিমিয়ার লিগে গোল উৎসব করেই জিতেছে চেলসি। অলব্লুজদের হয়ে খেলতে এসেই সাফল্য পেলেন গনজালো হিগুয়েন। জোড়া গোল করেন তিনি। দুটি গোল ইডেন হ্যাজার্ডেরও। সব মিলিয়ে হাডার্সফিল্ড টাউনকে উড়িয়ে দিয়েছে চেলসি। শনিবার ৫-০ গোলে জিতে মৌসুমে নিজেদের সবচেয়ে বড় জয় তুলে নিয়েছে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি।

সিরি এ-তে এই মৌসুমেও দুর্দান্ত ছন্দে আছে জুভেন্টাস। এখনো হার দেখেনি টানা সাতবারের চ্যাম্পিয়নরা। তবে শনিবার ঠিকই মৌসুমের তৃতীয় ড্রয়ের স্বাদ পেয়েছে দলটি। পার্মার বিপক্ষে চেনাই যায়নি জুভদের। রোনালদো দাপট না দেখালে হয়তো হার নিয়েই মাঠ ছাড়তে হতো।

খেলার ৩৬ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। গোলদাতা রোনালদো। এরপর একাধিক গোলের সুযোগ তৈরি করলেও ফিনিশিং ছিল না ফেভারিটদের। এরইমধ্যে ৬২তম মিনিটে রোনালদোর পাসে বল পেয়ে দানিয়েলে রুগানি ব্যবধানটা বাড়িয়ে নেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/03/1549163397015.jpg

তবে ৬৪তম মিনিটে খেলায়া ফেরার ইঙ্গিত দেয় পার্মা। আন্তোনিও বারিল্লার গোলে কমে ব্যবধান। কিন্তু মিনিট দুই পরই রোনালদোর গোল। মনে হচ্ছিল জয় নিয়েই মাঠ ছাড়বে স্বাগতিকরা। এটি এবারের লিগে তার ১৭ নম্বর গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৯ নম্বর। সিরি-এ'তে গোলদাতাদের তালিকায় শীর্ষে সিআর-সেভেন।

কিন্তু জুভ সমর্থকদের হতাশ করে ৭৪তম মিনিটে ব্যবধান কমায় পার্মা। গোলদাতা জার্ভিনিয়ো। তিনিই ইনজুরি সময়ে আরেকটি গোল করে হতাশ করেন রোনালদোদের।

এই ড্রয়ে ২২ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল জুভেন্টাস। ৫১ পয়েন্ট নিয়ে এরপরই নাপোলি। তিন নম্বরে আছে ইন্টার মিলান (৪০)।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/03/1549163423118.jpg

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ দাপটে ফিরেছে চেলসি। খেলার ১৬তম মিনিটে হিগুয়েনের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। প্রথমার্ধের ইনজুরি সময়ে স্পট কিক থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হেজার্ড। যদিও এই পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে আপত্তি তুলেছে ইংলিশ গণমাধ্যম। ডি-বক্সের বাইরে ফাউলের ঘটনা ঘটলেও রেফারি পেনাল্টি দিয়ে বসেন!

খেলার ৬৬তম মিনিটে ফের গোল করেন হ্যাজার্ড। এবারের লিগে এটি তের নম্বর গোল তার। মৌসুমে ১৬তম। চেলসির হয়ে চতুর্থ গোলটি করেন সেই হিগুয়েন। তারপর ৮৬তম মিনিটে শেষ গোলটি ডেভিড লুইজের।

প্রিমিয়ার লিগে এই জয়ে ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠল চেলসি। ২৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়েই শীর্ষেই আছে লিভারপুল। টটেনহ্যাম হটস্পার ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। তিন নম্বরে ম্যানচেস্টার সিটি (৫৬)।


আপনার মতামত লিখুন :