বিলবাওয়ে আটকে গেল বার্সা

মেসিকে গোল করতে দেয়নি বিলবাও

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

লিওনেল মেসিকে ঠিক চেনা গেল না। কেমন যেন নিস্প্রভ ছিলেন বার্সেলোনার এই মহাতারকা। এরই পথ ধরে সুপার ফ্লপ তার দল বার্সেলোনাও। স্প্যানিশ প্রিমেরা লিগায় পয়েন্ট হারাল ফেভারিটরা। আথলেতিক বিলবাওয়ের মাঠে খেলতে গিয়ে জয় নিয়ে ফেরা হল না। গোলশূন্য ড্র করেছে কাতালান ক্লাবটি।

রোববার রাতে সান মামেসে লা লিগার ম্যাচে খেলার আগে দারুণ ছন্দে ছিলেন মেসি। টানা আট ম্যাচে গোলের তৃপ্তি নিয়ে ম্যাচটা খেলতে নামলেও এবার তাকে নিশানা খুঁজে নিতে দিলেন না বিলবাওয়ের ফুটবলাররা। মেসির সঙ্গে লুইস সুয়ারেস আর ফিলিপে কৌতিনিয়োদেরও বেশ দক্ষতার সঙ্গে আটকে রাখে স্বাগতিকরা। এখানেই শেষ নয়, আক্রমনেও কম যায়নি স্বাগতিক বিলবাও।

বার্সা গোলকিপার ঠিকঠাক মতো সব সামাল না দিতে পারলে হয়তো হার নিয়েই মাঠ ছাড়তে হতো তাদের। মার্ক-আন্ড্রে টের স্টেগেন বারবারই প্রতিরোধের প্রাচীর তুলে দাঁড়িয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/11/1549854199552.jpg

যেমনটা করেন খেলার ১৭তম মিনিটে। প্রতিপক্ষের মার্কেল সুসায়েতার শট কর্নারের বিনিময়ে আটকে দেন স্টেগেন। এভাবে একের পর এক গোল সামাল দিয়ে গেছেন তিনি।

বার্সাও বিচ্ছিন্নভাবে বেশ কয়েকবার আক্রমনে গেলেও নিশানা খুঁজে নিতে পারেনি। এমন কী ইনজুরি সময়ে বিলবাও দশজনের দল হলেও তা কাজে লাগাতে পারেনি জায়ান্টরা।  এবারের মৌসুমে এই প্রথম কোন ম্যাচে গোল পেলো না বার্সেলোনা।

এই ড্রয়ের পরও শীর্ষেই থাকল বার্সা। ২৩ ম্যাচে কাতালান ক্লাবটির অর্জন ৫১ পয়েন্ট। ৪৫ পয়েন্ট নিয়ে এরপরই আছে রিয়াল মাদ্রিদ। তিন নম্বরে ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে অ্যাতলেটিকো মাদ্রিদ।

খেলা এর আরও খবর