মাশরাফিরা পাবেন ২৫ থেকে ৩৫ লাখ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
এবারো আবাহনীতেই খেলবেন মাশরাফি

এবারো আবাহনীতেই খেলবেন মাশরাফি

  • Font increase
  • Font Decrease

সবকিছু ঠিক থাকলে মার্চের প্রথম সপ্তাহেই মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ। তার আগে সোমবার রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে হবে প্লেয়ার্স ড্রাফট। মাঠের লড়াইয়ের আগে ক্রিকেটারদের দলে টানবে ঢাকার ১২টি শীর্ষ ক্লাব।

এবার ‘এ’ প্লাসই শীর্ষ ক্যাটাগরি। যেখানে আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, লিটন দাসের মতো জাতীয় দলে খেলার ক্রিকেটাররা। এই ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পাবেন ন্যূনতম ২৫ লাখ থেকে সর্বোচ্চ ৩৫ লাখ টাকা।

শনিবার প্লেয়ার্স ড্রাফটের এই তথ্য দিয়েছেন লিগের আয়োজক ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) ইনচার্জ তৌহিদ মাহমুদ।

যদিও ড্রাফটের আগেই ‘এ’ প্লাস ক্যাটাগরির অনেককেই তাদের আগের ক্লাব রেখে দিয়েছে। মাশরাফি এবারো খেলবেন আবাহনী লিমিটেডে। ইমরুল কায়েস থাকবেন গাজী গ্রুপ ক্রিকেটার্স।

যদিও জাতীয় দলের বেশ কয়েকজন তারকারাই এবারের প্রিমিয়ার লিগ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। সামনেই বিশ্বকাপ ক্রিকেট তার আগে লিগে খেলতে চাইছেন না অনেকেই। এরইমধ্যে ক্রিকেট বোর্ড থেকে অনুমতি নিয়ে বিরত থাকছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। লিগ না খেলে ফিটনেস নিয়ে কাজ করবেন তারা। এ কারণে ড্রাফটে থাকবে না এই দুই ক্রিকেটারের নাম।

একইসঙ্গে সাকিব আল হাসানও সরে দাঁড়াতে পারেন এই টুর্নামেন্ট থেকে। এখন ইনজুরি নিয়ে মাঠে বাইরে এই তারকা ক্রিকেটার। ফিট হতে পারলে এপ্রিলে খেলবেন বিপিএলে। সানরাইজার্স হায়দরাবাদে এবারো খেলবেন এই অলরাউন্ডার।

দশটি ক্লাব ৩ জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। তবে সেই তালিকা জমা দিতে হবে সিসিডিএমে।

আপনার মতামত লিখুন :