Alexa

ইনজুরিতে মিঠুন ও মুশফিক, শেষ ওয়ানডেতে অনিশ্চিত!

ইনজুরিতে মিঠুন ও মুশফিক, শেষ ওয়ানডেতে অনিশ্চিত!

চোটে পড়লেন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের দিনে বড় আরেকটি দুঃসংবাদ শুনেছে বাংলাদেশ দল। ইনজুরিতে পড়েছেন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম।

ক্রাইষ্টচার্চে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিং ইনজুরির সমস্যায় ভোগেন মিঠুন। বাংলাদেশের ব্যাটিংয়ের ৩০ ওভারের সময় মাঠে চিকিৎসক এসে তাকে প্রাথমিক চিকিৎসাও দেন। খানিকবাদে উঠে দাড়িয়ে সেই চোট নিয়েও ব্যাটিং চালিয়ে যান। তবে ম্যাচ শেষে জানা যায়, তার চোট আরও বেড়েছে। সিরিজের প্রথম দুই ম্যাচেই হাফসেঞ্চুরি পাওয়া একমাত্র বাংলাদেশি ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

আর মুশফিক তার পুরানো ইনজুরির সমস্যায় পড়েছেন ফের। পাঁজরে চোট তার বেশ পুরানো। তবে সেই চোট কখনোই তাকে মাঠের ক্রিকেট থেকে থামিয়ে রাখতে পারেনি। ক্রাইষ্টচার্চের ওয়ানডের পর মুশফিকের সেই পুরানো চোট আবারো নতুন করে সমস্যা তৈরি করছে। বিসিবির চিকিৎসক জানিয়েছেন, হাতের বুড়ো আঙ্গুলেও চোট আছে মুশফিকের।

টানা দুই ম্যাচের জয়ে নিউজিল্যান্ড এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজের ট্রফি জিতে নিয়েছে। তাই ফলাফলের বিচারে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচের গুরুত্ব আর তেমন কিছু নেই। সেদিক থেকে চিন্তা করে ভাবা হচ্ছে ইনজুরিতে পড়া মিঠুন এবং মুশফিককে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে বিশ্রাম দেয়ার। যেহেতু এই দুজনেই টেস্ট সিরিজের দলে আছেন। টেস্ট সিরিজের আগে যাতে দুজনেরই পুরোমাত্রায় ফিটনেস পেতে বাড়তি কোন সমস্যায় না পড়তে হয় সেজন্য ডানেডিনে সিরিজের শেষ ওয়ানডেতে মিঠুন ও মুশফিকের বিশ্রাম দেয়াটাই হবে ঝুঁকিহীন সিদ্ধান্ত। তবে এই দুজনের বিশ্রামের ব্যাপারে এখনো টিম ম্যানেজমেন্ট নিশ্চিত কোন তথ্য জানায়নি।

বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান-‘দুজনেরই ইনজুরির স্ক্যান করানো হবে। স্ক্যান রিপোর্ট হাতে পাওয়ার পর জানা যাবে ইনজুরির মাত্রা কোন অবস্থায় আছে। মিঠুনের হ্যামস্ট্রিং ইনজুরিটা সম্ভবত ছোটখাটো ধরনের। গ্রেড ওয়ান ধরনের ইনজুরি বোধহয়। স্ক্যান রিপোর্টে পুরো তথ্য জানা যাবে। তখনই জানা যাবে পরের ম্যাচে খেলার মতো অবস্থায় তারা আছে কিনা?’

ডানেডিনে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ২০ ফেব্রুয়ারি। এরপর তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ হ্যামিল্টনে, ২৮ ফেব্রুয়ারি।

খেলা এর আরও খবর