Alexa

যুব টেস্টের সিরিজ জিতলো বাংলাদেশ

যুব টেস্টের সিরিজ জিতলো বাংলাদেশ

ম্যাচজয়ী সেঞ্চুরির পর ব্যাট উঁচিয়ে অভিনন্দনের জবাব দিচ্ছেন মাহমুদুল হাসান জয়/ ছবি: সংগৃহীত

শেষদিনে জয়ের জন্য টার্গেট ৩০৫। হাতে বাকি ৯ উইকেট। চার দিনের ম্যাচের শেষদিনে এই টার্গেট অবশ্যই সহজ কিছু নয়। সেই কঠিন টার্গেটের ম্যাচ ঠিকই জিতে নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সিরিজের শেষ যুব টেস্ট জিতলো তারা ৩ উইকেটে। সেই সঙ্গে দুই ম্যাচের যুব টেস্টে বাংলাদেশের তরুণরা ২-০ তে হারালো ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে।

৩ উইকেটে জয়ী এই ম্যাচের নায়ক মাহমুদুল হাসান জয়। প্রথম ইনিংসে ৭৪ রানের হাফ সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ১১৪ রানের ঝলমলে ইনিংস। মাহমুদুলকে দারুণ সমর্থন দেন ৭৬ রান করা তৌহিদ হৃদয়।

১১৪ রান করে মাহমুদুল যখন আউট হলেন তখন ম্যাচ জয় থেকে মাত্র ৭ রান দূরে দাঁড়িয়ে বাংলাদেশ যুব দল। শেষ দিনের শেষ বিকালে সেই আনুষ্ঠানিকতা পুরো করেন রুহেল আহমেদ ও মিনহাজুর রহমান।

প্রথম ইনিংসে ১০৯ রানে এগিয়ে থাকাটা ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে এই ম্যাচে সাহসী করে তোলে। দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২২৩ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। ম্যাচ জিততে শেষ ইনিংসে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সামনে টার্গেট দাঁড় করায় ৩৩৩ রানের। তৃতীয় দিন শেষ বিকালে ১ উইকেটে ২৮ রান তুলে বাংলাদেশ যুব দল।

ম্যাচের শেষদিন ওপেনার তানজিদ হাসান ৫১ রান করেন। মিডলঅর্ডারে মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয় চতুর্থ উইকেটে ১৪২ রানের জুটি গড়েন। এই জুটিই অনূর্ধ্ব-১৯ দলকে ম্যাচ জয়ের বন্দরে পৌঁছে দেয়।

মাহমুদুল হাসান ১৩ বাউন্ডারিতে ২২৪ বলে ১১৪ রান করেন। তৌহিদ হৃদয় ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ১৪৫ বলে ধৈর্যশীল কায়দায় ৭৬ রান করেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই টেস্টের সিরিজের প্রথমটিতেই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল জয় পেয়েছিলো।

সংক্ষিপ্ত স্কোর: ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ দল: ৩৩৭ ও ২২৩/৮ ডিক্লেয়ার্ড। বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল: ২২৮ ও ৩৩৩/৭ (তানজিদ ৫১, মাহমুদুল হাসান জয় ১১৪, তৌহিদ হৃদয় ৭৬, ফিঞ্চ ২/৬০, অ্যালড্রিচ ২/৭৯)। ফল: বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল ৩ উইকেটে জয়ী।

ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন মাহমুদুল হাসান জয়। সিরিজ সেরা: মিনহাজুর রহমান। সিরিজ: বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল ২-০ তে জয়ী।

আপনার মতামত লিখুন :