জবাবে শুরুতেই পথ হারাল বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
নিউজিল্যান্ড বোলারদের দাপটে অসহায় বাংলাদেশের ব্যাটসম্যানরা

নিউজিল্যান্ড বোলারদের দাপটে অসহায় বাংলাদেশের ব্যাটসম্যানরা

  • Font increase
  • Font Decrease

সেই একই ভুলের বৃত্তে বাংলাদেশ ক্রিকেট দল। টপ অর্ডার ব্যাটসম্যানদের নিয়েই ছিল শঙ্কা। নিউজিল্যান্ড সফরে আরো একবার ব্যর্থ স্বীকৃত ব্যাটসম্যানরা। ৩৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে এক পর্যায়ে ২ রান তুলতেই বাংলাদেশ হারায় ৩ উইকেট। তামিম ইকবাল (০), লিটন দাস (১) ও সৌম্য সরকার (০) ফিরেন প্রথম তিন ওভারেই। এরপর কিছুক্ষণ লড়ে মুশফিকুর রহিম ফিরেন ১৭ রানে।

সেই বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে লড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান । এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশ ১২.২ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছে ৫৬ রান। রিয়াদ ১৭ ও সাব্বির ১৩ রানে ব্যাট করছেন।

ডানেডিনে বুধবার ভোরে হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে নেমেছে টাইগাররা। আর সেই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩০ রান করেছে নিউজিল্যান্ড।

অথচ দলটিকে শুরুতে বেশ চেপে ধরেছিল বাংলাদেশ। ২৫ ওভারে স্বাগতিকদের রান ছিল ১২০। সেই দলটিই ২৫ ওভারে তুলে ২১০ রান! হাফসেঞ্চুরি এসেছে হেনরি নিকোলস, রস টেলর আর টম ল্যাথামের ব্যাটে। শেষের দিকে ঝড় তুলেছেন জিমি নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোম।

টেলর তার ৬৯ রানের ইনিংস খেলার পথে পেরিয়ে যান দুটো মাইলফলক। ফিফটি করেই নিউজিল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে স্পর্শ করেছেন ৮ হাজার রান। এরপর স্টিভেন ফ্লেমিংকে টপকে ওয়ানডেতে দেশের সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েন।

ম্যাচে নিশাম করেন ২৪ বলে ৩৭। ৫১ বলে ৫৯ রান আসে ল্যাথামের ব্যাটে। আর ডি গ্র্র্যান্ডহোম ১৫ বলে অপরাজিত ৩৭। শেষ ৮ ওভারে কিউইরা করে ১০১ রান।

বল হাতে হতাশ করেছেন পেসার মুস্তাফিজুর রহমান। ১০ ওভারে তিনি দিয়েছেন ৯৩ রান। এটিই ওয়ানডেতে তার সবচেয়ে বাজে বোলিংয়ের রেকর্ড।

সংক্ষিপ্ত স্কোর-

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ৩৩০/৬ (গাপটিল ২৯, মানরো ৮, নিকোলস ৬৪, টেলর ৬৯, ল্যাথাম ৫৯, নিশাম ৩৭, ডি গ্র্যান্ডহোম ৩৭*, স্যান্টনার ১৬*; মাশরাফি ১৫১, মুস্তাফিজ ২/৯৩, রুবেল ১/৬৪, সাইফ ১/৪৮, মিরাজ ১/৪৩)।

আপনার মতামত লিখুন :