সাকিবকে নিয়ে শঙ্কা, প্রথম টেস্টের দলে সৌম্য

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
টেস্ট দলে সাকিবের জায়গায় সৌম্য

টেস্ট দলে সাকিবের জায়গায় সৌম্য

  • Font increase
  • Font Decrease

চোটের কারণে ওয়ানডে সিরিজ মিস করেছেন তিনি। এবার অনিশ্চিত নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেও। তাইতো সাকিব আল হাসানের বিকল্প ভেবে রেখেছে টিম ম্যানেজম্যান্ট। দেশে না ফিরে সৌম্য সরকার থেকে গেছেন দলের সঙ্গে। টেস্ট দলে জায়গা পেলেন তিনি। দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট বৃহস্পতিবার খবরটি বিষয়টি নিশ্চিত করেছেন।

এরইমধ্যে দেশে আসার বিমানে থাকার কথা ছিল তার। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সাইফউদ্দিন এরইমধ্যে উড়াল দিয়েছেন। ডানেডিন থেকে ক্রাইস্টচার্চ হয়ে বাংলাদেশের পথে আছেন শফিউল ইসলামও। শুক্রবার ঢাকার পথ ধরবেন রুবেল হোসেন এবং সাব্বির রহমান। ফেরার কথা ছিল সৌম্যর। কিন্তু সাকিবের খেলা নিয়ে শঙ্কা থাকায় টেস্ট দলে ঢুকে গেলেন এই ব্যাটসম্যান।

বিপিএলের ফাইনালে আঙুলে চোট পেয়ে দলের বাইরে সাকিব। বলা হচ্ছিল টেস্ট সিরিজের আগেই ফিট হয়ে যাবেন। কিন্তু প্রথম টেস্টে এই অলরাউন্ডারের খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। কিউইদের বিপক্ষে ২৮ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া প্রথম টেস্ট ম্যাচটি সম্ভবত মিস করছেন অধিনায়ক সাকিব।

এ অবস্থায় রানে না ফিরেও টেস্ট দলে ঢুকে গেলেন সৌম্য। ওয়ানডে সিরিজের তিন ম্যাচে মাত্র ৫২ রান এসেছে তার ব্যাটে। প্রথম ম্যাচে ৩০, পরের ম্যাচে ২২। আর শূণ্য রানে শেষ সিরিজ।

বাংলাদেশের টেস্ট দল-
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, তামিম ইকবাল, মুমিনুল হক, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, সাদমান ইসলাম অনিক ও সৌম্য সরকার।

আপনার মতামত লিখুন :