Alexa

নাফীসের পর শুভাগতের ব্যাটে ঝড়

নাফীসের পর শুভাগতের ব্যাটে ঝড়

শাইনপুকুরের জয়ের নায়ক শুভাগত

সকালের আলো ফুটতেই নেমে এসেছিল বৃষ্টি। তবে অঝোর ধারার আগে থেমে যেতেই হেসে উঠে সূর্য। শুরু হয় খেলা। যদিও সকালের বৃষ্টির উৎপাতে কমে যায় ওভার। ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টুয়েন্টি লিগের উদ্বোধনী ম্যাচটি হয়েছে ১৩ ওভারের। ফতুল্লার খান সাহেব ওসমান স্টেডিয়ামে মুখোমুখি লিজেন্ডস অব রূপগঞ্জ ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব। এই লড়াইয়ে শাইনপুকুরকে জেতালেন শুভাগত হোম চৌধুরী।

সোমবার টি-টুয়েন্টি লিগের প্রথম ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৫ উইকেটে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ৩ বল হাতে রেখেই শুভসূচনা করে শাইনপুকুর।

‘সি’ গ্রুপের ম্যাচে ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে রূপগঞ্জ। ১৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়নরা তুলে ১১৫ রান। ব্যাট হাতে ঝড় তুলেন শাহরিয়ার নাফীস। মাত্র ২৪ বলে ৪৬ রানে অপরাজিত ছিলেন লিজেন্ডসদের এই তারকা। অভিজ্ঞ বাঁহাতির ইনিংসে ছিল ২টি চার ও ৪টি ছক্কা।

তার আগে সালাউদ্দিন পাপ্পু ও মোহাম্মদ নাঈমের ৩৪ রানের উদ্বোধনী জুটি গড়েন। নাঈম ১৯ বলে ১৯। অধিনায়ক নাঈম ইসলাম মাত্র ৪ বলে ১৫ রান তুলেন। ১টি চার ও এক ছয়ে ঝড় তুলেন তিনি। শাইনপুকুরের হয়ে সুজন হাওলাদার ও সোহরাওয়ার্দী শুভ নিয়েছেন ২টি করে উইকেট। হামিদুল ইসলাম শিকার করেন ১ উইকেট।

জবাব দিতে নেমে সোহরাওয়ার্দী শুভ ফিরেন ১৬ রানে। আর তিন ছক্কায় ২৫ বলে ৩২ রান তুলেন আরেক ওপেনার সাব্বির হোসেন। মাত্র ১০ বলে তিন ছক্কা আর দুই চারে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক শুভাগত হোম।

ম্যাচের শেষ ওভারে জিততে শাইনপুকুরের চাই ১১ রান। তখনই তিন বলে সেই রান তুলে ফেলে। দুই বলে ছক্কা-চারে ১০ রানে অপরাজিত ছিলেন দেলোয়ার হোসেন। 

সংক্ষিপ্ত স্কোর
লিজেন্ডস অব রূপগঞ্জ: ১৩ ওভারে ১১৫/৫ (পাপ্পু ১৪, মোহাম্মদ নাঈম ১৯, শাহরিয়ার ৪৬*, মারুফ ৬, জাকের ১১, মুক্তার ১, নাঈম ১৫*; সুজন ২/২৩, হামিদুল ১/১৬,  শুভ ২/১২)
শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ১২.৩ ওভারে ১১৭/৫ (সাব্বির ৩২, শুভ ১৬, আফিফ ৮, হৃদয় ৯*, শুভাগত ৩২, ধীমান ৬, দেলোয়ার ১০*; শহীদ ১/২৯, আসিফ ১/১৪, নাবিল ১/২৭, মুক্তার ১/২৫)
ফল: শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৫ উইকেটে জয়ী
ম্যাচসেরা: শুভাগত হোম চৌধুরী

আপনার মতামত লিখুন :