শহিদুলের পেসে জয়ে শুরু শেখ জামালের

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ম্যাচসেরা শেখ জামালের পেসার শহিদুল ইসলাম

ম্যাচসেরা শেখ জামালের পেসার শহিদুল ইসলাম

  • Font increase
  • Font Decrease

আসল লড়াইয়ের আগে সোমবার থেকে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি টুর্নামেন্ট। ওয়ানডে ম্যাচের আগে ২০ ওভারের ক্রিকেট যুদ্ধে ১২ ক্লাব। সোমবার প্রথম দিনই জয় তুলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

‘বি’ গ্রুপের ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ১১ রানে হারিয়েছে শেখ জামাল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শেখ জামাল প্রথমে ব্যাট করতে নেমে তুলে ১৬৯ রান। জবাব দিতে নেমে শহিদুল ইসলামের পেস আক্রমণে ১৫৮ রানে আটকে যায় খেলাঘর।

বৃষ্টির পর রোদ ফিরতেই ব্যাট হাতে মাঠে নামে শেখ জামাল। ইমতিয়াজ হোসেন ও ফারদিন হোসেন উদ্বোধনী জুটিতে করেন ৩৮ রান। ১৯ বলে ২১ রান তুলে সাজঘরের পথ ধরেন ফারদিন। তবে বল হাতে নিয়েই স্পিনার মইনুল ইসলাম তুলে নেন দুটি উইকেট। ১৩ বলে ২৬ রান করেন হাসানুজজ্জামান। ইমতিয়াজ ফেরেন ২৬ বলে ৩১ রানে।

তারপরই হাল ধরেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান নাসির হোসেন ও নুরুল হাসান সোহান। উইকেটে মানিয়ে নিয়ে দু'জনই খেলতে থাকেন আক্রমনাত্মক ক্রিকেট। এরমধ্যে ২৭ বলে ৩৪ রান করে ফেরেন নাসির। ভাঙে ৬৫ রানের জুটি। সোহান করেন ২৮ বলে ৪৩।

জবাব দিতে নেমে শুরুটা বেশ ভালই ছিল খেলাঘরের। উদ্বোধনী জুটিতে রবি ও সাদিকুর রহমান তুলেন ৪১ রান। ১৬ বলে ২১ রানে আউট সাদিকুর। তাকে ফেরান শহিদুল। তারপর অবশ্য ৫৯ বলে ৭৪ রানের জুটি গড়েন রবি ও অধিনায়ক মাহিদুল ইসলাম।

এরমধ্যে ৫১ বলে ৬৯ রান করে ফেরেন রবি। ৩৪ বলে ৩৪ রান করে আউট মাহিদুল। রান তোলার এই ধীর গতিতেই শেষ হয়ে যায় খেলাঘর। এরমধ্যে ৪ উইকেট শিকার করে প্রতিপক্ষে আটকে রাখেন শহিদুল। ম্যাচসেরা তিনিই।

সংক্ষিপ্ত স্কোর-

শেখ জামাল: ২০ ওভারে ১৬৯/৫ (ইমতিয়াজ ৩১, ফারদিন ২১, হাসানুজ্জামান ২৬, নাসির ৩৪, সোহান ৪৩, জিয়াউর ৯*; রবিউল ১/৩৫, ইফরান ১/১৪, তানভির ১/৩০, মাসুম ১/৩১, মইনুল ২/২৬)।
খেলাঘর: ২০ ওভারে ১৫৮/৫ (রবি ৬৯, সাদিকুর ২১, অঙ্কন ৩৪, মইনুল ৮, মাসুম ১৯*, রবিউল ১, রাফসান ২*; শহিদুল ৪/৬, সানি ১/১৮)
ফল: শেখ জামাল ১১ রানে জয়ী
ম্যাচসেরা: শহিদুল ইসলাম

আপনার মতামত লিখুন :