বার্সার গোলউৎসবে অন্যরকম এল ক্লাসিকো

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
অনায়াসেই জয় তুলে নিয়েছে বার্সেলোনা

অনায়াসেই জয় তুলে নিয়েছে বার্সেলোনা

  • Font increase
  • Font Decrease

এল ক্লাসিকো মানেই ক্লাব ফুটবলের সেরা দ্বৈরথ। উত্তেজনা ছড়ানো এই লড়াইয়ে এবার তেমন প্রাণ ছিল কোথায়? লুইস সুয়ারেস ম্যাজিকের সামনে একেবারেই অসহায় রিয়াল মাদ্রিদ। সান্টিয়াগো বার্নাব্যুতে নিজেদেরই মাঠে কোপা দেল রের সেমি-ফাইনালে তাদের উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। অন্যরকম এক এল ক্লাসিকোরই দেখা মিলল এবার।

বুধবার রাতে সেমি-ফাইনালের ফিরতি লেগে ৩-০ গোলের জয় তুলে নেয় কাতালান ক্লাবটি। দুই লেগ মিলিয়ে লিওনেল মেসির দল জিতল ৪-১ গোলে। প্রথম লেগের ম্যাচটি ড্র (১-১) হয়েছিল।

খেলার শুরু থেকে শেষ অব্দি দাপট ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। মনেই হয়নি ম্যাচটি তারা খেলতে নেমেছে রিয়ালেরই মাঠে। তবে প্রথম গোলটি পেতদে অপেক্ষা করতে হয় ৫০তম মিনিট পর্যন্ত। উসমান দেম্বেলের কাছ থেকে বল পেয়ে ব্যবধান গড়ে দেন সুয়ারেস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/28/1551329802566.jpg

৬৯ মিনিটে স্রেফ দুর্ভাগ্যবশত আরো পিছিয়ে পড়ে রিয়াল। আত্মঘাতী গোল করে ফেলেন রাফায়েল ভারানে। উসমান দেম্বেলের শট আটকাতে গিয়ে নিজেদের জালেই পাঠিয়ে দেন এই রিয়াল ডিফেন্ডার।

এরপর ৭৩তম মিনিটে স্পট কিক পেয়ে যায় বার্সা। সুয়ারেস পেনাল্টি থেকে গোল করতে ভুল করলেন না। ডি-বক্সে তাকেই ফাউল করেছিলেন কাসেমিরো।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/28/1551329826021.jpg

অবশ্য এল ক্লাসিকোতে গোল করাটা অভ্যাস বানিয়ে ফেলেছেন সুয়ারেস। উরুগুয়ের এই মহাতারকা গতবছরের অক্টোবরে লা লিগায় করেছিলেন হ্যাটট্রিক। রিয়ালের বিপক্ষে এখন অব্দি তার গোলসংখ্যা ১১টি।

এনিয়ে টানা ষষ্ঠবারের মতো কোপা দেল রের ফাইনালে উঠেছে বার্সেলোনা। গত চারবারই শিরোপা ট্রফি উঠেছে মেসিদের হাতে। ২৫ মে ফাইনালে প্রতিপক্ষ ভালেন্সিয়া অথবা রিয়াল বেতিস।

আপনার মতামত লিখুন :