ফুটবলে বাংলাদেশের মেয়েদের আরেকটি সাফল্য

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
মিয়ানমারকে ১-০ গোলে হারাল বাংলাদেশ

মিয়ানমারকে ১-০ গোলে হারাল বাংলাদেশ

  • Font increase
  • Font Decrease

মিশন সফল বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল দলে। টানা দুই ম্যাচ জিতে তারা এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের খেলার যোগ্যতা অর্জন করেছে। শুক্রবার মিয়ানমারকে ‘বি’গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে হারিয়ে এই কৃতিত্বের দাবিদার হয়।

অনুর্ধ্ব-১৬ টুর্নামেন্টের বাছাই পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ ১০-০ গোলে হারিয়েছিলো ফিলিপিন্সকে।

শুক্রবার (১ মার্চ) মিয়ানমারের মানডালা থিরি স্টেডিয়ামে স্বাগতিক মিয়ানমারের মুখোমুখি হয় বাংলাদেশের মেয়েরা। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। খেলার ৬৭ মিনিটের সময় গোল আনন্দে মেতে উঠে বাংলাদেশ। মিডফিল্ডার মনিকা চাকমার কর্নার থেকে থেকে উড়ে আসা শট ঠেকাতে ব্যর্থ হন মিয়ানমারের গোলরক্ষক। বল তার গ্লাভসে লেগে গোলপোস্টে প্রবেশ করে।

ম্যাচে এগিয়ে যাওয়ার পর গোল ধরে রাখার দিকে বেশি মনোযোগ দেয় বাংলাদেশ। শেষের সময়টা রক্ষণভাগে সতর্কতা বাড়িয়ে দেয়। মিয়ানমার গোল শোধের জন্য চেষ্টা চালায়। কিন্তু বাংলাদেশের শক্ত প্রতিরোধ ভাঙ্গতে পারেনি।

ম্যাচের প্রথমার্ধে গোলের একটা সুযোগ পেয়েছিলেন তহুরা খাতুন। কিন্তু মিয়ানমারের গোলরক্ষনের দৃঢ়তায় গোল পাননি। ফিলিপিন্সের বিপক্ষে জয়ী ম্যাচে তহুরা খাতুন দুর্দান্ত হ্যাটট্রিক করেছিলেন।

‘বি’ গ্রপ থেকে এদিন চীনও বড় জয় পায়। তারা ফিলিপিন্সকে হারায় ৭-০ গোলে। বাছাই পর্বে মিয়ানমারকেও  ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছিলো চীন। এই গ্রুপ থেকে বাংলাদেশ ও চীন পয়েন্টের শীর্ষে থেকে অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূলপর্বে উঠে গেলো।

বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন মিয়ানমারের সঙ্গে ম্যাচের আগে তার দলকে বার্তা দিয়েছিলেন-‘এই ম্যাচ জিতলেই বাংলাদেশ পৌছে যাবে মূলপর্বে। তাই এই ম্যাচ থেকে জয় নিয়ে ফিরতেই হবে।’ কোচকে দেয়া প্রতিশ্রতি ঠিকই রেখেছে বাংলাদেশের মেয়েরা।

গ্রুপে বাংলাদেশ তাদের শেষ ম্যাচে মুখোমুখি হবে চীনের। ৩ মার্চ রবিবার এই ম্যাচ হবে মিয়ানমারের মানডালা থিরি স্টেডিয়ামে। যে জিতবে গ্রুপে সেই দলই চ্যাম্পিয়ন হবে।

এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূলপর্ব অনুষ্ঠিত হবে থাইল্যান্ডে।

আপনার মতামত লিখুন :