ফরহাদ রেজার হাত ধরে ফাইনালে দোলেশ্বর

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ম্যাচসেরা অলরাউন্ডার ফরহাদ রেজা

ম্যাচসেরা অলরাউন্ডার ফরহাদ রেজা

  • Font increase
  • Font Decrease

ক্যারিয়ারের সেরা ছন্দ যেন ফিরে পেয়েছেন ফরহাদ রেজা। কিছুদিন আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)  দুর্দান্ত খেলেছেন তিনি। রংপুর রাইডার্সের হয়ে সেই মিশন শেষে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ টি-টুয়েন্টিতেও দাপট এই অলরাউন্ডারের। ক্যারিয়ার সেরা বোলিং আর ব্যাট হাতে ঝড়ো ইনিংসে প্রাইম দোলেশ্বর এনে দিয়েছেন অসাধারণ এক জয়। 

শুক্রবার রাতে দ্বিতীয় সেমি-ফাইনালে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে দোলেশ্বর। লক্ষ্য ছিল ১৭১ রান। জবাবে নেমে দুই বল বাকি থাকতে জয়ের বন্দরে নোঙর করে ফরহাদ রেজার দল। 

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটা আসলে ফরহাদ রেজারই। তিনি যখন উইকেটে নামেন তখন জিততে দোলেশ্বরের চাই ১৮ বলে ৪৩ রান।  ঠিক এমন সময়ে ১৬ বলে দল পৌঁছে যায় লক্ষ্যে। পেসার আল আমিন হোসেনের করা ১৮তম ওভার থেকে তারা নেয় ১৯ রান। অলক কাপালির পরের ওভারে ফরহাদ রেজা শিকার করেন ১৬ রান। শেষ ওভারে ৮ রান তুলতে বেগ পায়নি দোলেশ্বর। 

ছুটির দিনে টস হেরে ব্যাট করতে নেমে চাপে পড়ে প্রাইম ব্যাংকের। ১২ রান করে ফিরেন এনামুল হক। রুবেল মিয়া আউট ৯ রানে। আল আমিন জুনিয়র, আরিফুল হক ও নাজমুল হোসেন মিলনও ব্যর্থ। এরপর ষষ্ঠ উইকেটে জাকির-কাপালির ৬৫ রানের জুটি গড়েন। 

জাকিরকে ফেরান ফরহাদ রেজা। ৩৯ বলে পাঁচ চার ও এক ছক্কায় ৫২ রান এই ব্যাটসম্যানকে ফেরান তিনি। এরপরই তিনি আউট করেন মনির হোসেন, কাপালি ও মোহর শেখকে। ৩১ বলে ৫৫ রান করেন কাপালি। 

ক্যারিয়ারসেরা বোলিংয়ে ৩২ রানে ৫ উইকেট নেন ফরহাদ রেজা। এনামুল নেন ২ উইকেট। 

জবাবে নেমে আরাফাত সানি জুনিয়র ও সাইফ গড়েন ৫১ রানের জুটি। ২৩ বলে একটি করে ১৯ রান করেন সানি। এরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে দল।  তবে সাইফ ও মার্শাল ৬৮ রানের  জুটি গড়ে ম্যাচে ফেরান দোলেশ্বরকে। ৪৯ বলে  ৬১ রান করেন সাইফ।

এরপর ৩১ বলে ৪৬ রান করেন মার্শাল আইয়ুব। তারপরই দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা ৮ বলে ২৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। 

রোববার মিরপুরের শেরেবাংলায় ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে লড়বে দোলেশ্বর।    

সংক্ষিপ্ত স্কোর-
প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ২০ ওভারে ১৭০/৯ (এনামুল ১২, রুবেল ৯, জাকির ৫২, আল আমিন জুনিয়র ৬, আরিফুল ৩, নাজমুল ৯, কাপালী ৫৫, মনির ৯, মোহর ০, রাজ্জাক ৭*, আল আমিন ১*; সানি ১/১৯, সানি জুনিয়র ১/২৫, রেজা ৫/৩২, এনামুল জুনিয়র ২/২২)
প্রাইম দোলেশ্বর: ১৯.৪ ওভারে ১৭১/৪ (সাইফ ৬১, সানি জুনিয়র ১৯, ফরহাদ ১, মার্শাল ৪৬, রেজা ২৪*, সৈকত ৮*; মোহর ০/৩০, মনির ১/৩৪, রাজ্জাক ১/১৯, কাপালী ১/৪১)
ফল: প্রাইম দোলেশ্বর ৬ উইকেটে জয়ী
ম্যাচসেরা: ফরহাদ রেজা

আপনার মতামত লিখুন :