দুই মেরুতে শোয়েব-সানিয়া!

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আলোচিত তারকা দম্পতি শোয়েব মালিক-সানিয়া মির্জা

আলোচিত তারকা দম্পতি শোয়েব মালিক-সানিয়া মির্জা

  • Font increase
  • Font Decrease

বিব্রতকর এক সময় কাটাচ্ছেন শোয়েব মালিক আর সানিয়া মির্জা। কথা বলতে গিয়েও বেশ সতর্ক। এই তারকা দম্পতির দুই দেশ মুখোমুখি অবস্থানে। এরইমধ্যে সীমান্ত জুড়ে যুদ্ধের দামামা। পাকিস্তানের শোয়েবের সঙ্গে জীবনের ইনিংস গড়া ভারতের কন্যা সানিয়া তাইতো বুঝে শুনেই কথা বলছেন। এরইমধ্যে অবশ্য পাকিস্তান থেকে মুক্ত হয়ে ফেরা ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডারকে হিরো বলে সম্বোধন করলেন টেনিসের এই বড় তারকা।

পুলওয়ামা হামলার ১২ দিন পর সীমানা রেখা পেরিয়া পাকিস্তানে বিমান হামলা করে ভারত। দেশটি দাবী করেছে এই আক্রমণে বালাকোটে জইশ-ই-মহম্মদের ক্যাম্পের ৩০০ পাকিস্তানি জঙ্গি মারা গেছেন। এরপরই অবশ্য ভারতীয় বিমানবাহিনীর মিগ-২১ যুদ্ধবিমান ভূপাতিত হয় পাকিস্তানে। তখনই প্যারাসুটে করে দেশটিতে নামেন অভিনন্দন অভিষেক। এই ঘটনার পরই পাকিস্তান জিন্দাবাদ বলে টুইট করেছিলেন শোয়েব মালিক।

স্বামীর এমন দেশপ্রেম দেখে সানিয়া নিজেও তার অস্তিত্বটা বুঝতে পারলেন। তিনি উইং কমান্ডার অভিষেককে হিরো বলে সম্মান দিলেন।

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীর পুলওয়ামায় পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই মুহম্মদের হামলায় ৪০ জন ভারতীয় সেনা মারা যায়। এরপরই উত্তাল হয়ে উঠেছে দুই দেশের সম্পর্ক।

এরইমধ্যে ইমরান খান ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ভারতে ফেরার খুশিতে টুইট করে দেশপ্রেম দেখান সানিয়া। ওই টুইটে অভিনন্দনকে হিরো বলে সম্বোধন করেন সানিয়া।

পাকিস্তানের হাতে আটক ভারতীয় বৈমানিককে মুক্ত করে দিয়েছেন পাকিস্তানের প্রধামন্ত্রী ইমরান খান। এরপরই সানিয়া টুইটারে নিজ দেশের সেই যোদ্ধাকে উদ্দেশ্য করে লিখছেন,  ‘উইং কমান্ডার আপনাকে অভিনন্দনকে স্বাগত। প্রকৃত অর্থে আপনি হিরো। যে সাহসিকতা দেখিয়েছেন এ জন্য আপনাকে গোটা দেশ স্যালুট জানাচ্ছে।’

দুই বৈরি প্রতিবেশী এই দুই তারকা বিয়ে করেছেন ২০১০ সালে। পাকিস্তানি ক্রিকেট তারকা শোয়েব ও ভারতীয় টেনিস তারকা সানিয়ার সংসারে এরইমধ্যে এসেছে নতুন অতিথি। দু'জন অবশ্য নিজ দেশ নয়, সংসার পেতেছেন মধ্যপ্রাচ্যের শহর দুবাইয়ে। তবে এখন ভারত-পাকিস্তান যুদ্ধের উত্তাপে দু'জন যেন আছেন দুই মেরুতে!

আপনার মতামত লিখুন :