চীনের সঙ্গে পারল না মেয়েরা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শেষ ম্যাচে হেরে গেল বাংলাদেশের মেয়েরা -টিভি ছবি

শেষ ম্যাচে হেরে গেল বাংলাদেশের মেয়েরা -টিভি ছবি

  • Font increase
  • Font Decrease

ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার। কারণ এক ম্যাচ আগেই টানা দ্বিতীয়বারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে খেলা নিশ্চিত করেছিল বাংলাদেশের মেয়েরা। গুরুত্বহীন ম্যাচটাতে অবশ্য জিততে পারল না লাল-সবুজের প্রতিনিধিরা। চীনের কাছে হেরেই গেল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।   

রোববার মিয়ানমারের মানদালার থিরি স্টেডিয়ামে দুপুরে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের মেয়েদের ৩-০ গোলে হারিয়েছে চীন।

গ্রুপের সেরা হতে অবশ্য ড্র প্রয়োজন ছিল চীনের, আর বাংলাদেশের জয়।  এমন ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিরা সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। খেলার ২৮ মিনিটে বাংলাদেশের গোলকিপারে ভুলে এগিয়ে যায় চীন। ৪৬ মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করে তারা। ৫৩ মিনিটে আরেকটি গোল জয় পুরোপুরি নিশ্চিত হয়ে যায় দলটির।

এবার দ্বিতীয় রাউন্ডের গ্রুপ পর্বে বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। ফিলিপাইনকে ১০-০ গোলে হারিয়ে শুরু করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। এরপর স্বাগতিক মিয়ানমারের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে নিয়ে মাঠ ছাড়ে। এই জয়ে নিশ্চিত হয় থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের টিকিট।

বলা দরকার, এশিয়ার সেরা আটটি দেশকে নিয়ে সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টে সরাসরি খেলবে গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্সআপ দক্ষিণ কোরিয়া, তৃতীয় জাপান ও স্বাগতিক থাইল্যান্ড। তাদের সঙ্গে মূল লড়াইয়ে থাকছে বাংলাদেশের কিশোরী ফুটবলাররাও।

আপনার মতামত লিখুন :