প্রতিদিনই নারীদের সম্মান করতে বললেন কোহলি



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বিরাট কোহলি ও আনুশকা শর্মা, ছবি: সংগৃহীত

বিরাট কোহলি ও আনুশকা শর্মা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। নারীদের জন্য বিশেষ এই দিনে মাঠের ক্রিকেটে ব্যস্ত থাকবেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে খেলতে নামবে ভারত। তাইতো ম্যাচের আগেই নারীদের শুভেচ্ছা জানিয়ে রাখলেন ভারত অধিনায়ক।

এ সময়ে বিশ্বের সেরা ব্যাটসম্যান তিনি। এমন কী সর্বকালের সেরার দৌঁড়েও আছেন বিরাট কোহলি। নারীদের সম্মান জানিয়ে অন্তর্জালে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভিডিও বার্তা দিলেন তিনি। সেই বক্তব্যে তিনি বললেন শুধু নারী দিবসে নয়, বছরের প্রতিটা দিনেই নারীদের সম্মান দেখানো উচিত।

দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যান বললেন, ‘দেখুন, শুধু আজ, আগামীকাল কিংবা গতকালই নয়, প্রতিদিনই কেন সম্মান করা হবে না নারীদের? আজ অথবা বাকি ৩৬৪ দিন-নারী দিবস প্রতিদিনই। নারী দিবসে পৃথিবীর প্রতিটি নারীকে শুভেচ্ছা।’

নারী দিবসে স্ত্রী বলিউড তারকা আনুশকা শর্মাকেও আলাদা করে শুভেচ্ছা জানিয়ে রেখেছেন কোহলি। ক্রিকেটের ব্যস্ততাও তার জীবন থেকে এমন দিবস আড়াল করে দেয়নি। ব্যাট হাতে সাফল্য তো মিলছেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে গত ম্যাচেই অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ৯ হাজার রানের রেকর্ড গড়েন কোহলি। অস্ট্রেলিয়ার রিকি পন্টিংকে টপকে উঠে গেলেন শীর্ষে। এদিনই তুলে নেন ক্যারিয়ারের ৪০তম ওয়ানডে শতরান। রেকর্ড ৪৯ সেঞ্চুরি করে শীর্ষে আছেন শচীন টেন্ডুলকার।

এর আগে অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ৪ হাজার (৭৩ ইনিংস), ৫ হাজার (৯৩ ইনিংস), ৬ হাজার (১০৬ ইনিংস), ৭ হাজার (১২৪ ইনিংস), ৮ হাজার (১৩৭ ইনিংস) রানের রেকর্ডেরও মালিক হয়েছিলেন কোহলি।