Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

মেসি ম্যাজিকে রেকর্ড জয় বার্সার

মেসি ম্যাজিকে রেকর্ড জয় বার্সার
জয়ের ছন্দে লিওনেল মেসির বার্সেলোনা
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

স্রোতের বিপরীতে পিছিয়ে পড়েছিল দল। এরপর একাই দৃশ্যপট বদলে দিলেন তিনি। লিওনেল মেসি বুঝিয়ে দিলেন কেন তিনি সেরা। তার ম্যাজিক ফুটবলেই রায়ো ভাইয়েকানোকে অনায়াসেই হারাল বার্সেলোনা। ন্যু ক্যাম্পে নিজেদের মাঠে লা লিগার ম্যাচে ৩-১ গোলে জিতেছে কাতালান ক্লাবটি।

এই জয়ের পথ ধরেই ইর্ষনীয় এক রেকর্ড গড়ল বার্সা। লা লিগায় কোনো এক ক্লাবের বিপক্ষে নিজেদের ইতিহাসে টানা সর্বোচ্চ ১৩ জয়ের রেকর্ড গড়েছে মেসির দল।

শনিবার যদিও ম্যাচটিতে প্রথমে পিছিয়ে পড়েছিল বার্সা। রাউল দে তমাসের গোলে এগিয়ে যায় ভাইয়েকানো। এরপর স্বস্তি ফেরান জেরার্ড পিকে। তারপর স্পট কিক থেকে গোল করে  মেসি এগিয়ে দেন দলকে। জয় নিশ্চিত হয়ে যায় লুইস সুয়ারেসের গোলে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/10/1552186248973.jpg

নিজেদের মাঠে দাপট নিয়ে খেললেও ২৪তম মিনিটে পিছিয়ে পড়ে বার্সা। রাউল দে তমাসের গোলে স্তব্ধ হয়ে যায় গ্যালারি। তুলে নেন চলতি লিগে নিজের ১১ নম্বর গোল। এরপর ৩৮তম মিনিটে মেসির ভাসানো ফ্রি কিকে দুর্দান্ত এক হেডে সমতা ফেরান পিকে।

৫১তম ব্যবধান দ্বিগুণ করেন মেসি। তার মেসির সফল স্পট কিকে এগিয়ে যায় স্বাগতিকরা। নেলসন সেমেদো ফাউলের শিকার হলে ভিএআর প্রযুক্তিতে দেখে পেনাল্টি দেন রেফারি। আর সেই সুযোগটা মিস করলেন না মেসি। যা কীনা এবারের লা লিগায় তার সর্বোচ্চ ২৬ নম্বর গোল।

৮২তম স্কোর আরো বাড়িয়ে নেন সুয়ারেস। এটি এবারের লা লিগায় তার ১৭তম গোল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/10/1552186273036.jpg

এই ম্যাচে নেমেই মেসি টপকে যান আন্দ্রেস ইনিয়েস্তাকে। যিনি বার্সার হয়ে খেলেন ৪৪২ ম্যাচ। লিগে সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় মেসির (৪৪৩) সামনে আছেন শুধু জাভি (৫০৫)।

আর এই জয়ে ২৭ ম্যাচে শীর্ষে থাকা বার্সার অর্জন ৬৩ পয়েন্ট। ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডকে অনায়াসে হারাল ম্যানচেস্টার সিটি। শনিবার রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে জয় নিয়ে মাঠ ছাড়ে ফেভারিটরা। মাত্র ১৩ মিনিট ১২ সেকেন্ডের মধ্যে তিনটি গোল করেন তিনি।

এই জয়ে এই জয়ে ৩০ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল সিটি। এক ম্যাচ কম খেলে লিভারপুলের অর্জন ৭০ পয়েন্ট।

আপনার মতামত লিখুন :

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব
আবাহনী ফুটবলারদের উল্লাস

এএফসি কাপের নকআউট পর্বে আক্রমণের পসরা সাজিয়ে শুরুতে এগিয়ে গিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু উত্তর কোরিয়ান প্রতিপক্ষ এপ্রিল টুয়েন্টিফাইভের ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন আকাশী-নীলদের ভয় পাইয়ে দিয়েছিল। তবে স্নায়ুচাপের ম্যাচে শেষ হাসি হাসে আবাহনীই। সাত গোলের রোমাঞ্চমাখা ম্যাচ ৪-৩ গোলে জিতে স্বাগতিকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ( ২১ আগস্ট) ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসের প্রথম পর্বে জয়ের উৎসবে মাতে আবাহনী।

আগামী ২৮ আগস্ট ফিরতি লেগে উত্তর কোরিয়ার মাঠে মুখোমুখি হবে দুই দল।

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল
গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল

একটি পরিবর্তন আসল ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক দলে। স্কোয়াডে যোগ হল আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের নাম।

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে কয়েকদিন আগেই ২৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পর্বে ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে প্রথম লেগে আফগানদের মোকাবেলা করবে লাল-সবুজ শিবির।

বাছাই পর্বের প্রথম রাউন্ডে লাওসের বিপক্ষে জয়ের ম্যাচে দলে থাকা হিমেল শুরুর দিকে প্রাথমিক দলে ছিলেন না। আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো- এই তিন গোলরক্ষকের সঙ্গে এবার যোগ হল তার নাম। বুধবার প্রাথমিক দলে হিমেলের যোগ দেওয়ার খবর নিশ্চিত করে বাফুফে।

বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার।

দুই লেগ মিলিয়ে লাওসকে ১-০ গোলে ধরাশায়ী করে প্রথম রাউন্ডের বাধা উতড়ে যায় বাংলাদেশ।

শুক্রবার (২৩ আগস্ট) কোচ জেমি ডের অধীনে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। ১ সেপ্টেম্বর দল দেশ ছাড়বে তাজিকিস্তানের উদ্দেশে।

প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকু ও মাজহারুল ইসলাম হিমেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান, ইয়াসিন খান, রিয়াদুল হাসান, নুরুল নাইয়ুম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র