অন্য কোথাও যেতে চাননি জিদান

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
নতুন দ্বায়িত্বে খুশি জিনেদিন জিদান

নতুন দ্বায়িত্বে খুশি জিনেদিন জিদান

  • Font increase
  • Font Decrease

বেশি দিন আগে নয়, নয় মাস হলো রিয়াল মাদ্রিদ ছেড়েছিলেন তিনি। তবে মনটা পড়েছিল সান্টিয়াগো বার্নাব্যুতেই। সাফল্যের তুঙ্গে থেকে সরে দাঁড়ানোর পর কম তো প্রস্তাব পাননি। কিন্তু কোথাও নাম লেখাননি জিনেদিন জিদান। ফের রিয়ালের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে তেমন কথাই শুনিয়েছেন ফরাসি এই বিশ্বকাপ জয়ী তারকা।

সান্তিয়াগো সোলারিকে ছাটাই করে আবারো জিদানকে কোচ করেছে রিয়াল কর্তৃপক্ষ। ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তিহয়েছে তার সঙ্গে। সোমবার রাতে ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে জানানো হয় এই তথ্য।

দ্বিতীয় দফা দ্বায়িত্ব পেয়ে জিদান জানাচ্ছিলেন, ‘রিয়াল ছাড়ার পর অনেক ক্লাব আমার সঙ্গে যোগাযোগ করেছেয। কিন্তু আমার মন সায় দেয়নি। রিয়াল আমার নিজের ক্লাব। আমি অন্য কোথাও যেতে চাইনি। গত গ্রীষ্মে দায়িত্ব ছাড়লেও আমি আপনাদের কাছ থেকে বেশি দূরে যাইনি। এই স্পেনেই ছিলাম।’

অনেকটা বিপাকে পড়েই আবারো রিয়াল কর্তারা জিদানের দ্বারস্থ হয়েছেন। এই মৌসুমে সব হারিয়েছে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। চ্যাম্পিয়ন্স লিগ, কোপা দেল রে দুটো থেকেই আউট। স্প্যানিশ লা লিগায়ও মিশন ইমপসিবল। বিশ্বের সবচেয়ে সফল ক্লাবটির দুঃসময়ে কোচের দ্বায়িত্ব পেলেন জিদান।

ক্লাবটির এক সময়ের ফুটবলার জানাচ্ছিলেন, ‘আমি ক্লাব সভাপতি আর আমার ক্লাবকে ভালোবাসি। উনি যখন আমাকে ফোন করলেন, তাকে না করতে পারিনি আমি। একটা ক্লাবের খেলোয়াড়েরা ফর্ম হারিয়ে ফেললে কি হয় আমরা সবাই জানি। এটা আমার সঙ্গেও হয়েছে আমি যখন খেলোয়াড় ছিলাম। আট মাস পর- আমি ফের কোচিং করাতে চাই। আমি আমার ঘরে ফিরতে পেরে যারপরনাই খুশি। লক্ষ্য এখন এই মৌসুমের বাকি সময় ভালোভাবে কাটিয়ে আগামী মৌসুমের জন্য দলকে প্রস্তুত করা।’

মঙ্গলবার থেকেই দল নিয়ে অনুশীলনে নেমে পড়েছেন জিদান। লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মিশন। নতুন চ্যালেঞ্জেও সফল হতে চান জিজু। ফের রিয়ালকে নিয়ে যেতে চান সাফল্যের শিখরে!

আপনার মতামত লিখুন :