Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

ব্রেইন টিউমারে আক্রান্ত মোশাররফ রুবেলের আবেগাপ্লুত স্ট্যাটাস

ব্রেইন টিউমারে আক্রান্ত মোশাররফ রুবেলের আবেগাপ্লুত স্ট্যাটাস
স্ত্রী সন্তানের সঙ্গে মোশাররফ হোসেন রুবেল, ছবি: ফেসবুক
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

কথায় আছে বিপদেই নাকি বন্ধু চেনা যায়। দুঃসময়ের এসে অনেক বন্ধুকে পাশে পেয়েছেন মোশাররফ হোসেন রুবেল। জাতীয় দলের এই সাবেক ক্রিকেটার ব্রেইন টিউমারে আক্রান্ত। এই দুঃসংবাদ শুনেই তার পাশে দাঁড়িয়েছেন অনেকেই। সবার প্রতিই এখন কৃতজ্ঞ রুবেল।

ব্রেইন টিউমারের অস্ত্রোপচার করাতে বৃহস্পতিবার সিঙ্গাপুর যাচ্ছেন তিনি। যাওয়ার আগে সবার কাছে দোয়া চেয়েছেন বাঁহাতি এই স্পিনার। অন্তর্জালের সোশাল মিডিয়া ফেসবুকে আবেগাপ্লুত স্ট্যাটাস দিয়েছেন তিনি।

৩৭ বছর বয়সী এই ক্রিকেটাররের সেই পোস্টটি এখানে তুলে ধরা হলো-

‘সকল প্রিয়, অস্ত্রোপচার করাতে আগামী পরশু আমি সিঙ্গাপুর যাচ্ছি, ইনশাআল্লাহ। সব ফোন কল ধরাটা কঠিন। এ কারণে আমি দুঃখিত। শুধু একটা কথা বলতে চাই- আমি যে সবার কাছ থেকে দোয়া আর ভালোবাসা পেয়েছি, সে কারণে আমি আপ্লুত। চিরঋণী হয়ে গেলাম। কীভাবে এই ঋণ শোধ করব জানি না। শুধু ছোট্ট ধন্যবাদ দিতে চাই সাকিব, তামিম, ম্যাশ, রিয়াদ, বিজয়, রিংকু, তারেক ভাই, এনাম, রাজ্জাক, মার্শাল, সোহান, শুভ, হুমায়ুন, শাহিন, দিহান, শাহ আলম ভাই, আকরাম ভাই, সুমন ভাই, দুর্জয় ভাই, নান্নু ভাই, সুজন ভাই, শোভন ভাই, মঞ্জু ভাই, হাসান ভাই, দেবু দা, এনাম ভাই, নাফিজা আপু, সালাউদ্দিন স্যার, ইমরান স্যার, ফাহিম স্যার, বাবু ভাই, হৃদয়, আমার পরিবার, আমার স্ত্রীর পরিবার, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটান্স, গাজী গ্রুপ, ওয়ালটন, ব্যাংক এশিয়া, জাহিদ চৌধুরী, মিনহাজ, শাহিন ভাই, শাকিল, বিকেএসপি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বন্ধু এবং অবশ্যই আমার ছেলে ম্যাক্সওয়েলকে। হয়তোবা অনেক গুরুত্বপূর্ণ নাম মিস হয়ে গেছে। সারাদিন লিখলেও হয়তো শেষ করা যাবে না। সবার দোয়ায় ইনশা আল্লাহ আবার সবার মাঝে ফিরে আসব। অন্তরের অন্তঃস্থল থেকে সবাইকে আমার ভালোবাসা জানাই।’

আপনার মতামত লিখুন :

শ্রীলঙ্কা সফরে তামিম অধিনায়ক

শ্রীলঙ্কা সফরে তামিম অধিনায়ক
মাশরাফির ইনজুরিতে নেতৃত্বে তামিম

শনিবার দুপুরে শ্রীলঙ্কার পথে দেশ ছাড়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। তিন ওয়ানডের মিশন। কিন্তু তার আগে জাতীয় দলে বড় রকমের পরিবর্তন! ইনজুরিতে সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি বিন মর্তুজা। নতুন করে চোটে পড়ে সফর শেষ অধিনায়কের। বাধ্য হয়েই তার বিকল্প খুঁজে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন ম্যাচ ওয়ানডের এই সিরিজে দলকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। শুক্রবার রাতে তাকে নেতৃত্ব দিয়েছে বিসিবি।

আর মাশরাফির ইনজুরিতে দলে জায়গা পেলেন অলরাউন্ডার ফরহাদ রেজা। লঙ্কান সফরে দলে নেই মোহাম্মদ সাইফউদ্দিনও। তার বদলে নির্বাচক সুযোগ দিলেন পেসার তাসকিন আহমেদকে।

শুক্রবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে গিয়ে চোট পান মাশরাফি। চোট গুরুতর। এ অবস্থায় শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছে না। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমে জানান, ‘মাশরাফি সিরিজ থেকে ছিটকে পড়েছে। চোট থেকে সেরে উঠতে কমপক্ষে তিন সপ্তাহ লাগবে।’

আগামী ২৩ জুলাই খেলবে একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা সফর। এরপর আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিকদের সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

ওয়ানডের বাংলাদেশ দল-
তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, ফরহাদ রেজা, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এনামুল হক।

ইনজুরিতে শ্রীলঙ্কা সফর শেষ মাশরাফির

ইনজুরিতে শ্রীলঙ্কা সফর শেষ মাশরাফির
শ্রীলঙ্কা সফরে যেতে পারছেন না মাশরাফি

হঠাৎ করেই দুঃসংবাদ! দল শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে খেলতে দেশ ছাড়বে শনিবার দুপুরে। তার আগে শুক্রবার জানা গেল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ইনজুরিতে। আর সেই চোট একেবারে মামুলি নয়। নতুন চোটে রীতিমতো তার শ্রীলঙ্কা সফরটাই শেষ।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যায় অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছেন মাশরাফি। এরপরই জানা গেছে-আগের জায়গাতেই নতুন করে চোট পেলেন তিনি। চোট গুরুতর। এ অবস্থায় শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছে না। এমনই ইঙ্গিত টিম ম্যানেজম্যান্টের!

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমে জানান, ‘মাশরাফি সিরিজ থেকে ছিটকে পড়েছে। চোট থেকে সেরে উঠতে কমপক্ষে তিন থেকে চার সপ্তাহ লাগবে।’ 

২০১৪ সালে নেতৃত্ব পেয়ে চোট সামলে বেশ খেলছিলেন মাশরাফি। ইনজুরিতে এরপর  কোনো ম্যাচ মিস করেননি। হ্যামস্ট্রিংয়ের সঙ্গে লড়ে খেলিছেলন বিশ্বকাপে। কিন্তু এবার চলে গেলেন মাঠের বাইরে!

এর আগে সংবাদ সম্মেলনে যদিও মাশরাফি জানিয়ে দেন, দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে তিনি যাচ্ছেন। আর এটাই নিজের শেষ বিশ্বকাপ কীনা এনিয়ে টাইগার ক্যাপ্টেন সংবাদ সম্মেলনে বলেন, ‘আমারটা আমি বলতে পারছি না।অবসর নিয়ে চিন্তা করিনি। খেলতে যাচ্ছি শ্রীলঙ্কায়, খেলা নিয়ে চিন্তা করছি। আমার কাছে খেলাটা ছাড়া অনেক বড় ব্যাপার।’

তবে জানিয়ে রাখলেই খেলোয়াড় হিসেবে এটিই তার শেষ লঙ্কা সফর। বলেন ‘এটা বলতে পারি-শ্রীলঙ্কায় আমার শেষ সফর। যেহেতু অনেক দিন খেলানেই। শ্রীলঙ্কায় শেষবারের মতো যাচ্ছি, বিশ্বকাপের আগে যেভাবে বলেছিলাম, সেভাবেই বলছি। আসার পর হয়তো সময় পাব।’

ইংল্যান্ড বিশ্বকাপটের সময়ই ভাসছিল মাশরাফির অবসর গুঞ্জন। টুর্নামেন্টে মাত্র ১ উইকেট শিকার করে সমালোচনার মুখে পড়েন তিনি। অনেকে মনে করেছিলৈন ফিরেই অবসর নেবেন। তবে হাল ছাড়ছেন না ৩৫ বছর বয়সী এই তারকা।

বিশ্বকাপ ব্যর্থতা প্রসঙ্গে আরো একবার বলেন, ‘বাংলাদেশের প্রেক্ষাপট জানি, ১৮ বছর ক্রিকেট খেলছি। মানুষ খুব দ্রুত প্রশ্ন করা শুরু করবে। প্রত্যাশা পূরণ না হলে আমার মন খারাপ তো হবেই। তবে এখান থেকে ঘুরে দাঁড়ানোর মানসিকতাও আছে। যেটা আগে করেছি। অনেক টুর্নামেন্টে দল হিসেবে হারানোর কিছু নেই। আমারও তাই হারানোর কিছু নেই।’

২৩ জুলাই খেলবে একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা সফর। এরপর আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিকদের সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র