রোনালদোর হ্যাটট্রিকে শেষ আটে জুভেন্টাস

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
হ্যাটট্রিক ম্যান ক্রিশ্চিয়ানো রোনালদো

হ্যাটট্রিক ম্যান ক্রিশ্চিয়ানো রোনালদো

  • Font increase
  • Font Decrease

বিগ ম্যাচের বিগ ফুটবলার বলে কথা! সময় মতো ঠিকই চমক দেখালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অসাধারণ এক হ্যাটট্রিকে পাল্টে দিলেন দৃশ্যপট। তার দাপটেই আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠে গেলো জুভেন্টাস।

মঙ্গলবার রাতে নিজেদের মাঠে শেষ ষোলোর দ্বিতীয় লেগে পর্বে ৩-০ গোলের জয় তুলে নেয় জুভরা। দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটের টিকিট পেলো তুরিনোর ওল্ড লেড খ্যাত ক্লাবটি।

যদিও প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ০-২ গোলে হেরেছিল জুভরা। দ্বিতীয় লেগে বড় ব্যবধানে জয় ছাড়া অন্য কোন উপায়ই ছিল না। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া সেই দলটাই চমকে দিয়েছে প্রতিপক্ষকে। আরেকটু সরাসরি বলা যায় রোনালদো একাই গড়ে দিয়েছেন ব্যবধান।

শুরু থেকে শেষ-পুরো ম্যাচ জুড়েই একচেটিয়া দাপট ছিল জুভেন্টাসের। খেলার ২৭তম মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যায় দল। সতীর্থ ফেদেরিকো বের্নারদেস্কির ভাসানো ক্রসে লাফিয়ে উঠে মাথা স্পর্শ করেন তিনি (১-০)।

৪৯ মিনিটে আবারো এই পর্তুগিজের গোলে এগিয়ে যায় ইতালিয়ান জায়ান্টরা। অবশ্য গোলটি নিয়ে সন্দেহ জাগায় গোললাইন প্রযুক্তির সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি। এই গোলটিতেই যেন স্বস্তি ফেরে জুভেন্টাস শিবিরে। কারণ দুই লেগ মিলিয়ে তখন ফল ২-২।

খেলার ৮৬তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় জুভেন্টাস। আর স্পট কিক থেকে গোল করতে ভুলেন নি রোনালদো। হ্যাটট্রিক গোলের আনন্দে মাতেন ফিফার সাবেক এই বর্ষসেরা ফুটবলার।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবার মোট চার গোল করলেন রোনালদো। টুর্নামেন্টের ইতিহাসে গোলসংখ্যা দাঁড়াল ১২৪। এখানেই শেষ নয়, জুভেন্টাসের হয়ে অনন্য এক কীর্তিও স্পর্শ করেন রোনালদো। ফিলিপ্পো ইনজাগি ও আলেসান্দ্রো দেল পিয়েরোর পর তৃতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে করলেন হ্যাটট্রিক।

আপনার মতামত লিখুন :