Alexa

দেশে ফিরছে ক্রিকেট দল, ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল

দেশে ফিরছে ক্রিকেট দল, ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল

শেষ টেস্ট না খেলেই ফিরছে বাংলাদেশ দল

সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রাইস্টচার্চের এই পরিস্থিতিতে ক্রিকেট খেলা সম্ভব না। দেশে ফিরে আসছে বাংলাদেশ দল। উভয় দেশের ক্রিকেট বোর্ডের মধ্যকার এক মতামতের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়। ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও শনিবার থেকে শুরু হওয়া ক্রাইস্টচার্চ টেস্ট বাতিলের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। হামলার এই পরিস্থিতিতে ক্রিকেট খেলা তো দূরের কথা, এই নিয়ে আলোচনা করার মতোই অবস্থায় নেই কেউ।

পুরো ক্রাইস্টচার্চে আততায়ীর ভয়াবহ বন্দুক হামলার পরে যে পরিস্থিতি তাতে ক্রিকেট নিয়ে কারো কোন চিন্তা নেই। ক্রাইস্টচার্চ জুড়ে এখন কেবল চারধারে নিরাপত্তা বেষ্টনি। পুলিশের তৎপরতা। আতঙ্কিত অধিবাসীদের প্রয়োজন না হলে বাড়ির বাইরে না যেতে অনুরোধ করেছে পুলিশ। আশঙ্কা করা হচ্ছে হামলাকারিরা ফের হামলা চালাতে পারে। তাই পুরো শহর জুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

বাংলাদেশের দলের সব ক্রিকেটার এখনো হোটেলে নিরাপদ রয়েছেন। সবাইকে হোটেলে থাকতে বলা হয়েছে। ক্রিকেটারদের উদ্বিগ্ন আত্মীয় স্বজনরা বাংলাদেশ থেকে ফোন করেছেন। সবার খোঁজ খবর নিচ্ছেন।

পুরো পরিস্থিতি জানাচ্ছে শনিবার থেকে সিরিজের শেষ টেস্ট হওয়ার কোন সম্ভাবনাই নেই। এই অবস্থায় ম্যাচ বাতিল করা ছাড়া উপায়ও নেই। শেষমেষ ম্যাচ বাতিলের সিদ্ধান্তই নিয়েছে উভয় দেশের ক্রিকেট বোর্ড। ক্রিকেট খেলার মতো মানসিক স্বস্তিতে নেই কোন দলের ক্রিকেটাররা।

বাংলাদেশের ক্রিকেটারদের বেশ কয়েকজন আত্মীয়স্বজনও চান ক্রিকেটাররা যেন দ্রুত নিরাপদে দেশে ফিরে আসেন।

আপনার মতামত লিখুন :