Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

বোলারদের ব্যাটিংয়ে মোহামেডানের জয়

বোলারদের ব্যাটিংয়ে মোহামেডানের জয়
মোহামেডানের জয়ের নায়ক সোহাগ গাজী
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

 ৩৮ রান করে আলাউদ্দিন বাবু যখন অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হলেন তখনো ম্যাচ জিততে মোহামেডানের চাই আরো ৪৭ রান। সাত ওভারে বাকি দুই উইকেট নিয়ে এই রান তোলা কঠিন কাজ। তো সেই কঠিন কাজটা সহজ করে দিলেন সোহাগ গাজী ও। আর ম্যাচ জেতানোর ফিনিংস টাচ দিলেন আরেক বোলার শফিউল ইসলাম। মুলত এই বোলাররাই শেষের দিকে চমকপ্রদ ব্যাট করে দলকে এনে দিলেন ১ উইকেটের নাটকীয় জয়।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে দিনের অন্য দুই ম্যাচেও জয় পেয়েছে গাজী গ্রপ ক্রিকেটার্স ও বিকেএসপি।

মিরপুরে প্রাইম দোলেশ্বরের ২৪৬ রানের মুল যোগানদার মিডলঅর্ডার ব্যাটসম্যান মার্শাল আইয়ুব ও তাইবুর রহমান পারভেজ। দুজনেই হাফসেঞ্চুরি পান। মোহামেডানের দুই পেসার শফিউল ও আলাউদ্দিন বাবু তিনটি করে উইকেট শিকার করেন। ম্যাচ জয়েও শেষের দিকে ব্যাট হাতে মোহামেডানের বোলাররাই মুল ভুমিকা রাখেন। 

সোহাগ গাজী করেন ৬ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ৫১ বলে ৭০ রান। আলাউদ্দিন বাবুর ব্যাট থেকে আসে ৪৩ বলে ৩৮ রান। শফিউল ১৮ বলে অপরাজিত ১০ রান করে দলের জয়ে ফিনিসারের দায়িত্ব পালন করেন।

সাভারে দিনের অন্য ম্যাচে গাজী গ্রপ ক্রিকেটার্স ৩ উইকেটে জয় পেয়েছে খেলাঘর সমাজ কল্যান সমিতির বিপক্ষে। কামরুল ইসলাম রাব্বীর চমৎকার বোলিংয়ের সামনে মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায় খেলাঘর। কামরুল চলতি লিগে নিজের সেরা পারফরম্যান্স দেখান। ২৪ রানে শিকার করেন ৫ উইকেট। খেলাঘরের হয়ে সর্বোচ্চ ৫৭ রান কনে মাহিদুল ইসলাম ভূইঁয়া।

লো-স্কোরের এই ম্যাচে শামসুর রহমান শুভ ও পারভেজ রসুলের হাফসেঞ্চুরিতে গাজী গ্রপ ক্রিকেটার্স ৭ উইকেট হারিয়ে জয় পায় ৩ উইকেটে।

ফতুল্লায় শুক্রবার (১৫ মার্চ) বিকেএসপি ২০ রানের জয় পায় উত্তরা স্পোটি ক্লাবের বিপক্ষে। বিকেএসপির ২০১ রানের মামুলি স্কোরের জবাব দিতে গিয়ে উত্তরার ইনিংস থেমে যায় ১৮১ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
প্রাইম দোলেশ্বর: ২৪৮/৮ (৫০ ওভারে, মার্শাল আইয়ুব ৬৮, তাইবুর ৭২*, শফিউল ৩/৬৪, আলাউদ্দিন বাবু ৩/৪৯)। মোহামেডান: ২৫১/৯ (৫০ ওভারে, সোহাগ গাজী ৭০, আলাউদ্দিন বাবু ৩৮, ফরহাদ রেজা ৪/৫৫)। মোহামেডান ১ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: সোহাগ গাজী।
 খেলাঘর: ১৩৮/১০(৪৭.৫ ওভারে, মাহিদুল ৫৭, কামরুল ৫/২৪)। গাজী গ্রুপ ক্রিকেটার্স: ১৪২/৭ (৩৯.৫ ওভারে, শামসুর রহমান ৫১, পারভেজ রসুল ৫৯*, রবিউল হক ৫/৪১)। ফল: গাজী গ্রুপ ৩ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: কামরুল ইসলাম রাব্বী।
 বিকেএসপি: ২০১/৮ (৫০ ওভারে, মাহমুদুল হাসান ৬৬, নাহিদ হাসান ২/৩০)। উত্তরা: ১৮১/১০ (৪৯ ওভারে, রাজা আলী ৫১, সাকির হোসেন ৫০, সুমন খান ৪/৪১)। ফল: বিকেএসপি ২০ রানে জয়ী। ম্যাচ সেরা: মাহমুদুল হাসান জয়।

আপনার মতামত লিখুন :

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা
নিষেধাজ্ঞার কারণে প্রীতি ম্যাচে খেলতে পারছেন না মেসি, ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে ছাড়াই প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। শুধু মেসি নন। দলে নেই সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। তাদের অনুপস্থিতিতে আলবিসেলেস্তের আক্রমণভাগে নেতৃত্ব দিবেন পাওলো দিবালা।

৫ সেপ্টেম্বর চিলির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর মোকাবেলা করবে মেক্সিকোকে। এই দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে ২৭ সদস্যের দল ঘোষণা করেছে কোচ লিওনেল স্কালোনি।

সম্প্রতি শেষ হওয়া কোপা আমেরিকা চলাকালে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বেফাঁস মন্তব্য করে ছিলেন মেসি।

সে অপরাধে আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইনে এ ফুটবল জাদুকর। একারণেই দল থেকে ছিটকে গেছেন বার্সার প্রাণভোমরা।

অক্টোবরে জার্মানির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ ও বিশ্বকাপ বাছাই পর্বের একটি ম্যাচও মিস করবেন মেসি।

প্রীতি ম্যাচের আগে বার্সার হয়ে লা লিগায় প্রথম ম্যাচ মিস করেছেন মেসি। ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে অবশ্য ১-০ গোলে হেরে যায় তার দল। কাফ ইনজুরি কাটিয়ে এখন একা একা অনুশীলন করছেন তিনি। তবে ধারণা করা হচ্ছে, সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে প্রস্তুত এখন মেসি।

 

ভুয়া হুমকিতে কোহলিদের নিরাপত্তা জোরদার

ভুয়া হুমকিতে কোহলিদের নিরাপত্তা জোরদার
উইন্ডিজ সফররত ভারতীয় ক্রিকেটারদের জন্য বাড়ানো হয়েছে নিরাপত্তা, ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। এমন আশঙ্কা উড়িয়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাদের ভাষ্য, পুরো খবরটাই আসলে ভুয়া। ক্রিকেটাররা কোনো ধরনের হুমকির মধ্যে নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে খবর ছড়িয়ে পড়েছে তা পুরোপুরি ধোঁকাবাজি।

শোনা যায়, ১৬ আগস্ট শুক্রবার বেনামি এক ইমেইল পায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাতে জানানো হয়, ওয়েস্ট ইন্ডিজ সফররত ভারতীয় ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। সঙ্গে সঙ্গে তারা ইমেইলটি পাঠিয়ে দেয় আইসিসিকে। ইমেইলের একটি কপি পায় বিসিসিআইও।

শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিস্থিতি অবহিত করে বিসিসিআই। যোগাযোগ করে অ্যান্টিগাস্থ ভারতীয় দূতাবাসের সঙ্গে। খবর দেওয়া হয় মহারাষ্ট্রের ডিরেক্টর জেনারেল অব পুলিশ (ডিজিপি) ও মুম্বাই পুলিশকেও। সঙ্গে নিরাপত্তা বাড়ানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগায় অবস্থানরত ভারতীয় ক্রিকেটারদের।

ইমেইল প্রাপ্তির কথা স্বীকার করে বিসিসিআই জানায়, ইমেইলে ভারতীয় ক্রিকেটারদের মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। তবে তা সত্য নয়। এটা ধাপ্পাবাজি ছাড়া আর কিছুই নয়।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ইতোমধ্যে টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে অধিনায়ক বিরাট কোহলির দল। এখন দুদল মোকাবেলা করবে দুই ম্যাচের টেস্ট সিরিজে।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের মধ্যে প্রথম টেস্ট শুরু হচ্ছে ২২ আগস্ট।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র