Alexa

‘ফরহাদ রেজার ম্যাচে’ দোলেশ্বরের জয়

‘ফরহাদ রেজার ম্যাচে’ দোলেশ্বরের জয়

ম্যাচ সেরার পুরস্কার হাতে ফরহাদ রেজা, ছবি: সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

শুরুতে ৩ উইকেট। শেষের স্পেলে আরও দুই উইকেট। এর মাঝে একটি ক্যাচও ধরলেন। ব্যাট হাতে মাত্র ১০ বলে দুই ছক্কা ও এক বাউন্ডারিতে করেন অপরাজিত ২১ রান। মিরপুরের এই ম্যাচকে সত্যিকার অর্থেই 'নিজের ম্যাচ' করে নিলেন ফরহাদ রেজা। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৬ উইকেটে হারালো প্রাইম দোলেশ্বর। কিন্তু এই ম্যাচটাকে সবাই দেখলো ফরহাদ রেজার ম্যাচ হিসেবেই।

টসে জিতে গাজী গ্রুপ ক্রিকেটার্স বেছে নেয়। নিজের শুরুর স্পেলেই গাজী গ্রুপ ক্রিকেটার্সের ইনিংস ধসিয়ে দেন ফরহাদ রেজা। গাজীর শুরুর চার উইকেটেই ফরহাদ রেজার নাম। ওয়ান ডাউনে রনি তালুকদার আউট হন আরাফাত সানির স্পিনে। সেই ক্যাচটা ধরে তার আউটে কৃতিত্বের ভাগীদার যে ফরহাদ রেজাও। গাজীর দুই ওপেনার মাইসুকুর রহমান ও মেহেদি হাসানকে চটজলদি বিদায় করার পর অধিনায়ক ইমরুল কায়েসকেও ১৪ রানে বোল্ড করেন ফরহাদ রেজা।

৪৯ রানে চার উইকেট হারানো গাজীর ইনিংসকে টেনে তোলার দায়িত্ব নেন মিডল অর্ডার ব্যাটসম্যান শামসুর রহমান ও পারভেজ রসুল। শামসুর ৬৯ বলে ৪৫ করে সৈকত আলীর বলে ফিরেন। ৬৩ বলে ৬৭ রান করা পারভেজ রসুলকে ফেরায় আরাফাত সানির স্পিন। শেষের দিকে আবু হায়দার রনির ২৯ রান গাজীর স্কোরকে দুশোর ওপরে নিয়ে যায়।

শুরুর মতো শেষের স্পেলেও সাফল্য দেখান ফরহাদ রেজা। ম্যাচে ৯.১ ওভারে ৪০ রান খরচায় ৫ উইকেট শিকার করেন।

প্রাইম দোলেশ্বরের ব্যাটিংয়ের শুরুটাও ভাল হয়নি। কিন্তু একপ্রান্ত আঁকড়ে রেখে ব্যাটিং করে যান ওপেনার সাইফ হাসান। ১২৪ বলে তার ১০২ রান দোলেশ্বরকে জয়ের পথ দেখায়। শেষের দিকে ব্যাট হাতে সাদ নাসিম ৩৬ বলে অপরাজিত ৩৫ এবং ফরহাদ রেজা ১০ বলে হার না মানা ২১ রান তুলে দোলেশ্বরকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে দিনের অন্য ম্যাচে বিকেএসপিতে ২৭ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ফতুল্লায় খেলাঘরের ২১২ রানের জবাবে বিকেএসপি মাত্র ১৮৫ রানে ইনিংস শেষ করে।

সংক্ষিপ্ত স্কোর: গাজী গ্রুপ: ২৩০/১০ (৪৯.১ ওভারে, পারভেজ রসুল ৬৭, শামসুর রহমান ৪৫, ফরহাদ রেজা ৫/৪০, সৈকত আলী ৩/৩২)। প্রাইম দোলেশ্বর: ২৩১/৪ (৪৫.৫ ওভারে, সাইফ ইসলাম ১০২, সাদ নাসিম ৩৫*, ফরহাদ ২১*, কামরুল ২/৩৯)। ফল: প্রাইম দোলেশ্বর ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: ফরহাদ রেজা।

খেলা এর আরও খবর