Alexa

শারজায় প্রথম ওয়ানডেতে ম্যাক্সওয়েল অনিশ্চিত

শারজায় প্রথম ওয়ানডেতে ম্যাক্সওয়েল অনিশ্চিত

গ্লেন ম্যাক্সওয়েল, ছবি: সংগৃহীত

শারজায় পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডের একাদশ নিয়ে নতুন চিন্তা করতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। সিরিজের প্রথম ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলকে সম্ভবত পাচ্ছে না তারা। অসুস্থতায় পড়েছেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। সিরিজ শুরুর আগে দ্বিতীয় দিনের মতো অনুশীলন সেশন মিস করেছেন তিনি।

পাঁচ ম্যাচের এই ওয়ানডে সিরিজ আরব আমিরাতে শুরু হচ্ছে শুক্রবার (২২ মার্চ থেকে)। সিরিজের প্রথম দুটি ম্যাচ হবে শারজায়। তৃতীয় ম্যাচ হবে আবুধাবিতে। শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে দুবাইয়ে।

বিশ্বকাপের আগে নিজেদের ভাল মতো প্রস্তুত করার কাজ সেরে নিতে চায় উভয় দল পাঁচ ম্যাচের এই সিরিজে। ভারতের মাটিতে ভারতকে হারিয়ে আসা অস্ট্রেলিয়া দারুণ আত্মবিশ্বাস নিয়ে এবার লড়ছে পাকিস্তানের বিপক্ষে। তবে আরব আমিরাতে অস্ট্রেলিয়ার পারফরমেন্স কখনোই উল্লেখ করার মতো কিছু নেই। সর্বশেষ এখানে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া হেরেছিল ৩-০ এর পরিষ্কার ব্যবধানে।

শারজায় সিরিজের শুরুর ম্যাচে ম্যাক্সওয়েল না খেললে বাড়তি চিন্তা রয়েই যাচ্ছে অস্ট্রেলিয়ার। স্পিন সামাল দেয়ার কাজটা ভালই জানেন ম্যাক্সওয়েল। তাছাড়া স্পিন উইকেট তার ১০ ওভারও বেশ কার্যকর। বেশ ভাল ফর্মেও আছেন অস্ট্রেলিয়ার মারকুটো এই ব্যাটসম্যান।

শারজার উইকেটও পুরোপুরি স্পিন সহায়ক হচ্ছে তাতে কোন সন্দেহ নেই। একাদশে দুজন স্পিনার নাথান লায়ন ও অ্যাডাম জামপাকে নিয়েই খেলার পরিকল্পনা করছে অস্ট্রেলিয়া। তবে সমস্যা আছে সেখানেও। সফরে এসেই পেটের পীড়ায় ভুগছেন নাথান লায়ন। শুক্রবারের ম্যাচে তার ফিটনেস নিয়েইও দুশ্চিন্তা রয়েছে।

পাকিস্তান-অস্ট্রেলিয়া ওয়ানডে সূচি
২২ মার্চ প্রথম ওয়ানডে শারজা
২৪ মার্চ দ্বিতীয় ওয়ানডে শারজা
২৭ মার্চ তৃতীয় ওয়ানডে আবুধাবি
২৯ মার্চ চতুর্থ ওয়ানডে দুবাই
৩১ মার্চ পঞ্চম ওয়ানডে দুবাই

আপনার মতামত লিখুন :