Alexa

বিসিবিকে নিউজিল্যান্ড ক্রীড়ামন্ত্রীর চিঠি

বিসিবিকে নিউজিল্যান্ড ক্রীড়ামন্ত্রীর চিঠি

হামলার সময় দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন খেলোয়াড়রা, ছবি: সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম

ক্রাইস্টচার্চ থেকে বাংলাদেশ ক্রিকেট দল ভয়াবহ অভিজ্ঞতা নিয়ে ফিরে এসেছে। সামান্য সময়ের হেরফেরে নৃশংস সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পায় পুরো বাংলাদেশ দল। এই হামলার প্রেক্ষিতেই ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়। ক্রিকেট দল পরদিনই দেশে ফিরে আসে নিরাপদে। সার্বিক পরিস্থিতি নিয়ে নিউজিল্যান্ডের ক্রীড়ামন্ত্রী গ্র্যান্ট রবার্টসন বাংলাদেশের ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে দুঃখ, উদ্বেগ ও সহমর্মিতা প্রকাশ করে চিঠি লিখেছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/21/1553183450456.jpg

ক্রিকেট দল এই ভয়াবহ হামলা থেকে রক্ষা পেয়ে নিরাপদে বাংলাদেশে ফিরতে পারায় স্বস্তিও প্রকাশ করেছেন নিউজিল্যান্ড ক্রীড়ামন্ত্রী। সেই সঙ্গে তিনি আশা করেন বাংলাদেশ ক্রিকেটার এবং সমর্থকরা খুব দ্রুতই বুঝতে পারবে নিউজিল্যান্ড নিরাপদ দেশ। এখানে ক্রিকেট খেলতে তারা ফের আসবে।

নিউজিল্যান্ড ক্রীড়ামন্ত্রী বরার্টসনের পাঠানো এই চিঠি প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন চৌধুরী সুজন জানান, হ্যাঁ, বাংলাদেশ দল দেশে পৌঁছানোর পরপরই নিউজিল্যান্ড ক্রীড়ামন্ত্রীর এমন একটা চিঠি বিসিবি পেয়েছে। সেই চিঠিতে নিউজিল্যান্ড সরকার পুরো ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে। ক্রিকেট খেলতে গিয়ে বাংলাদেশ দল সেখানে এমন ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে সেই প্রসঙ্গ উল্লেখ করে সহমর্মিতাও প্রকাশ জানানো হয়েছে।’

এই চিঠির বাকি অংশে নিউজিল্যান্ডের ক্রীড়ামন্ত্রী লিখেছেন- বাংলাদেশ ও নিউজিল্যান্ড ক্রিকেট দল এবং উভয় দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ পারস্পারিক শ্রদ্ধার সম্পর্ক অনেক বছরের পুরানো। আন্তরিক ও সৌহার্দপূর্ণ সেই সম্পর্ক কোন একজনের হিংসা, সন্ত্রাস ও ঘৃণায় কখনোই ধ্বংস হয়ে যাবে না। আমি আশা করছি বাংলাদেশের ক্রিকেটার এবং সমর্থকরা একসময় নিশ্চয়ই বিশ্বাস করবে সফরের জন্য নিউজিল্যান্ড নিরাপদ। আমরা সেদিন তাদের স্বাগত জানানোর জন্য দু’হাত বাড়িয়ে রেখেছি।’

অকল্যান্ডে নিউজিল্যান্ডের বার্ষিক ক্রিকেট পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলছিলেন নিউজিল্যান্ড ক্রীড়ামন্ত্রী।

উভয় দেশের ভবিষ্যৎ সফরের সূচি জানাচ্ছে টি-টুয়েন্টি সিরিজ খেলতে ২০২০ সালের অক্টোবরে বাংলাদেশের ফের নিউজিল্যান্ড সফর করার কথা।

খেলা এর আরও খবর