Alexa

মেসি ইনজুরিতে, মরক্কোর বিপক্ষে খেলছেন না

মেসি ইনজুরিতে, মরক্কোর বিপক্ষে খেলছেন না

লিওনেল মেসি, ছবি: সংগৃহীত

ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচে বড় হারের সঙ্গে আরেকটি দুঃসংবাদ শুনেছে আর্জেন্টিনা। কুঁচকির ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। খুব জটিল নয় ইনজুরিটা। তবে আর্জেন্টিনা মেসির বিষয়ে সতর্ক থাকছে। মরক্কোর বিপক্ষে মঙ্গলবারের প্রীতি ম্যাচে তাকে খেলাচ্ছে না।

ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলের হারের ম্যাচে পুরো ৯০ মিনিটই খেলেন মেসি। ম্যাচ শেষে কুঁচকিতে ব্যথা অনুভব করেন তিনি। শুধু মেসি নয় মরক্কোর বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার মাঝমাঠের খেলোয়াড় গনজালো মার্টিনেজও বিশ্রামে রাখা হচ্ছে। বাম পায়ের উরুর মাংসপেশির চোটে পড়েছেন মার্টিনেজ।

বিশ্বকাপের পর ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়েই আর্জেন্টিনার জার্সি গায়ে প্রায় ৯ মাস পরে মাঠে নামলেন মেসি। রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে ৪-৩ গোলের হারের পর মেসি আর্জেন্টিনা জাতীয় দল থেকে স্বেচ্ছা নির্বাসনে চলে যান। ক্লাব ফুটবলে দুহাত ভরে সাফল্য পাচ্ছেন, কিন্তু জাতীয় দলের হয়ে ম্রিয়মাণ পারফরমেন্স।

সেই ২০০৬ সাল থেকে বিশ্বকাপে খেলছেন কিন্তু আজও বিশ্বকাপ ট্রফিতে হাত ছোঁয়ানো হলো না তার। সেই দুঃখ-অভিমান থেকেই মেসি আর্জেন্টিনার জার্সি গায়ে আর না খেলার কষ্ট মাখানো সিদ্ধান্ত নেয়ার চিন্তাভাবনা করছিলেন। কিন্তু সেই অভিমান ভুলে আবার আর্জেন্টিনার গর্বের আকাশী-নীল জার্সি গায়ে ফিরেছেন মেসি। অবশ্য এবারের ফেরাটা তার সুখের হলো না।

ভেনেজুয়েলা ম্যাচে একক কৃতিত্বে নিজেকের ঠিকই চিনিয়েছেন বিশ্বের সেরা এ ফুটবলার। কিন্তু ফুটবল ম্যাচ জিততে হলে পুরো দলের সমন্বিত পারফরমেন্স চাই। তেমন সম্মিলিত শক্তির আর্জেন্টিনার দেখা মিলছে কই?

বার্সেলোনার হয়ে মেসির চলতি মৌসুমটা বেশ যাচ্ছে। এই মৌসুমে এখনো ট্রেবল জয়ের স্বপ্ন টিকিয়ে রেখেছে বার্সেলোনা। লা-লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে তারা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালেও উঠে এসেছে। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে ম্যানচেস্টার ইউনাইটেড।

আপনার মতামত লিখুন :