Alexa

রূপগঞ্জের 'সেঞ্চুরিম্যান' মেহেদি মারুফ

রূপগঞ্জের 'সেঞ্চুরিম্যান' মেহেদি মারুফ

ম্যাচ সেরার পুরস্কার হাতে সেঞ্চুরিম্যান মেহেদি মারুফ, ছবি: সংগৃহীত

ঢাকা লিগে এটি লিজেন্ডস অব রূপগঞ্জের ষষ্ঠ ম্যাচ। আর ওপেনার মেহেদি মারুফের দ্বিতীয় ম্যাচ। দুই ম্যাচের দুটিতেই তার সেঞ্চুরি! খেলতে নামলেই সেঞ্চুরি। ২২ মার্চ প্রথম ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে অপরাজিত ১৩৭ রান।

সোমবার (২৫ মার্চ) দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। এবারও ১০৮ রানের সেঞ্চুরি করলেন মেহেদি মারুফ। সতীর্থরা তাকে এখন ‘সেঞ্চুরিম্যান’ বলে ডাকতেই পারেন।

ওপেনার মেহেদি মারুফের দ্বিতীয় সেঞ্চুরির সুবাদে সোমবার খেলাঘর সমাজ কল্যাণ সমিতিতে ৫ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। লিগে এটি রূপগঞ্জের ৬ ম্যাচে পঞ্চম জয়! এই জয়ে তারা লিগের পয়েন্ট টেবিলে এখন আবাহনীর সঙ্গে সমান অবস্থানে।

সাভারে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানদের হাফ সেঞ্চুরির কল্যাণে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ৩ উইকেটে ২৬৪ রানের ভাল স্কোর গড়ে। ইনফর্ম ওপেনার রবিউল ইসলাম রবি ৮৭ বলে ৫৩ রানের ইনিংস খেলেন। ওয়ান ডাউনে মাহিদুল ইসলাম আকন ৭৭ ও মিডল অর্ডারে ভারতীয় ব্যাটসম্যান অশোক মানেরিয়া ৭৯ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত ৮৭ রান তোলেন। এই তিন ব্যাটসম্যানের কার্যকর ব্যাটিংয়ে বিকেএসপির মাঠে খেলাঘর ২৬৪ রানের চ্যালেঞ্জ দাঁড় করায়।

রান তাড়ায় নামা লিজেন্ডস অব রূপগঞ্জ শুরু থেকে সেই যে হিসেবি ব্যাটিং করে, ম্যাচ জেতা পর্যন্ত সেই ছন্দটাই ধরে রাখে তারা। দুই ওপেনার মেহেদি মারুফ ও মোহাম্মদ নাইম প্রথম উইকেট জুটিতে ২৪.২ ওভারে ১১৮ রান যোগ করেন। ৭৩ বলে ৭২ রান করে নাইম ফিরে গেলেও মেহেদি মারুফ থামেন ১০৮ রানের সেঞ্চুরি তুলে। ১৩৪ বলে ৮ বাউন্ডারি ও ২ ছক্কায় ১০৮ রান করে মেহেদি মারুফ যখন ফিরছেন তখন ম্যাচ জিততে রূপগঞ্জের প্রয়োজন আর মাত্র ২৬ রান। সেই রান তুলতেও শেষের ব্যাটসম্যানরা বাড়তি কোন ঝুঁকি নেননি। হিসেবে কায়দায় একেবারে ম্যাচের ৪ বল বাকি থাকতে নিরাপদে ম্যাচ জিতে নেয় রূপগঞ্জ।

টানা দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকানো মেহেদি মারুফকে নিয়ে দারুণ একটা কৌতূহল থাকছে পরের ম্যাচে। ঢাকা লিগের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টানা তিন ম্যাচে সেঞ্চুরির কৃতিত্ব কি দেখাতে পারবেন টাঙ্গাইলের ত্রিশ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান?

এখন পর্যন্ত ঢাকা লিগে হ্যাট্রিক সেঞ্চুরির রেকর্ড আছে মোহাম্মদ আশরাফুল ও এনামুল হক বিজয়ের। আশরাফুল গত মৌসুমে এই রেকর্ড গড়েছিলেন। এনামুল তাকে চলতি মৌসুমে স্পর্শ করলেন। মেহেদি মারুফ কি পারবেন এই তৃতীয় কীর্তিমান হতে?

২৯ মার্চ উত্তরটা মিলবে। সেদিনই মিরপুরে রূপগঞ্জের সঙ্গে প্রাইম দোলেশ্বরের ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর: খেলাঘর: ২৬৪/৩ (৫০ ওভারে, রবিউল ৫৩, মাহিদুল ৭৭, মানেরিয়া ৮৭*, শুভাশীষ ১/৫৯)। রূপগঞ্জ: ২৬৮/৫ (৫০ ওভারে, মেহেদি মারুফ ১০৮, মোহাম্মদ নাইম ৭২, নাঈম ইসলাম ২৮*, মইনুল ইসলাম ৩/৪২)। ফল: রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: মেহেদি মারুফ।

আপনার মতামত লিখুন :