Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

রোনালদোর এ কেমন প্রত্যাবর্তন!

রোনালদোর এ কেমন প্রত্যাবর্তন!
আট মাস পর ফিরেই চোটে পড়লেন রোনালদো
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

কিছুতেই জয়ের দেখা পাচ্ছে না পর্তুগাল। শুক্রবার ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর ফের পয়েন্ট হারিয়েছে ফেভারিটরা। ইউরো ২০২০ বাছাই পর্বে সার্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পর্তুগিজরা। সবচেয়ে হতাশ হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ভক্তরা। লিসবনে সোমবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচটি দিয়েই বিরতি কাটিয়ে জাতীয় দলে ফিরেছেন এই মহাতারকা। ৮ মাস পর জাতীয় দলে ফেরাটা মনে রাখার মতো হলো না!

অবশ্য সব ঠিক থাকলে শুরুতেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেন নি রিকার্দো কারবাইয়ো। স্রোতের বিপরীতে ৭ মিনিটের মাথায় পিছিয়ে পড়ে পর্তুগিজ দল। মিডফিল্ডার মিয়াত গাচিনোভিচকে ফাউল করেন গোলরক্ষক রুই পাত্রিসিও। পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেন নি রেফারি। এরপর স্পট কিকে ব্যবধান গড়ে দেন দুসান তাদিচ।

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের পর থেকেই ছিলেন জাতীয় দলের বাইরে। মাঝে রিয়াল মাদ্রিদ চেয়ে নাম লিখিয়েছেন জুভেন্টাসে। নতুন ক্লাবটিতেও মানিয়ে নিয়েছেন তিনি। কিন্তু গুঞ্জন ছিল জাতীয় দলে ফিরবেন না রোনালদো। সেই শঙ্কা উড়িয়ে মাঠে দেখা গেলেও ফিফার সাবেক বর্ষসেরাকে খুঁজে পাওয়া গেল না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553572252483.jpg

খেলার শুরুর দিকেই গোল মিসের মহড়া দিতে শুরু করেন পর্তুগাল অধিনায়ক। এমন কী এক পর্যায়ে পায়ে চোট নিয়ে মাঠ ছাড়েন রোনালদো।

এরমধ্যে ৪২তম মিনিটে পর্তুগালকে খেলায় ফেরান দানিলো পেরেইরা। তারপর এগিয়ে যাওয়ার একাধিক সুযোগ পেলেও গোল মিস করেই গেছে স্বাগতিকরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553572329057.jpg

ইউরো বাছাইয়ে ২ ম্যাচ ম্যাচ খেলে দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থানে পর্তুগাল। লাক্সেমবার্গকে ২-১ গোলে হারিয়ে ইউক্রেন রয়েছে গ্রুপের শীর্ষে (৪ পয়েন্ট)।

অন্যদিকে ইউরো বাছাই পর্বে ‘এ’ গ্রুপে আরেকটি জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। মন্টেনেগ্রোকে ৫-১ গোলে হারিয়েছে ফেভারিটরা। রস বার্কলি করেন জোড়া গোল। বাকী তিনটি গোল মাইকেল কিন, হ্যারি কেইন ও রাহিম স্টার্লিংয়ের। বাছাইয়ের আরেক ম্যাচে আইসল্যান্ডকে সোমবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৪-০ গোলে হারিয়েছে ফ্রান্স।

আপনার মতামত লিখুন :

কন্যার মুখ দেখতে দেরি সইছে না ওয়ার্নারের

কন্যার মুখ দেখতে দেরি সইছে না ওয়ার্নারের
রোববারই নতুন অতিথি আসছে ওয়ার্নারের ঘরে

বিশ্বকাপে শনিবার নিউজিল্যান্ডের মুখোমুখি অস্ট্রেলিয়া। ম্যাচের ফল কী হবে তা নিয়ে এখন কোনো ভাবনা নেই ডেভিড ওয়ার্নারের। ভাবনা থাকবে না ম্যাচ শেষেও। হার বা জিত যাই হোক রোববার ঠিকই উৎসব করবেন এ তারকা ওপেনার।

উদযাপন করবেনই বা না কেন? ওই দিন যে তার ঘরে আসছে নতুন অতিথি। লর্ডস ম্যাচের পরের দিন স্ত্রী ক্যানডিস ওয়ার্নারের তৃতীয় কন্যা সন্তানের মা হতে যাচ্ছেন।

আগে থেকে ওয়ার্নারের সংসার আলো করে আছে দুই কন্যা। আইভি মায়ে ও ইন্ডি রায়ে এবার পাচ্ছে তাদের নতুন খেলার সাথী।

ম্যাচ শেষে সহধর্মিণীর পাশে থাকবেন ওয়ার্নার। ম্যানচেস্টারে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচের আগে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেবেন এ মারকুটে ব্যাটসম্যান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/27/1561625487935.jpg

ফের বাবা হওয়ার আনন্দে উচ্ছ্বসিত ওয়ার্নার, ‘আমি খুবই রোমাঞ্চিত। আমার যেন তর সইছে না। সত্যি বলতে স্ত্রীর খানিকটা হলেও উপশম হবে। আসলে অনেক দিন চলছে লড়াইটা। শেষ কয়েকটা দিন তার জন্য খুবই কষ্টকর। কিন্তু তারপরও পরিবার হিসেবে আমরা যার পর নাই শিহরিত।’

স্ত্রী ক্যানডিসের প্রশংসা করে ওয়ার্নার বলেন, ‘বাবা হতে ভালো লাগে। সমর্থন যুগিয়ে যাওয়া অসাধারণ এক স্ত্রী পেয়েছি আমি। ঘরে পরিবারের ভিত্তিটাও দারুণ। আমার স্ত্রী কখনো নিজের স্বার্থ দেখে না। ক্রিকেট এবং অস্ট্রেলিয়ার হয়ে ম্যাচ জেতাই তার কাছে সবার আগে। এটাই আমরা এখন করার চেষ্টা করে যাচ্ছি।’

নিউল্যান্ডসে বল টেম্পারিং কেলেংকারিতে জড়িয়ে তৃতীয় সন্তান নিতে অনেক ধকল সইছে হয়েছে এ তারকা দম্পত্তিকে। মাঝে গর্ভপাত হয়েছে দুবার। ওয়ার্নার জানাতে ভুলেননি সে কথা, ‘এটা আসলে দুর্ভাগ্যজনক। সে সময় আমাদের দুবার মিসক্যারিজ হয়েছে।’


দেখে নিন বিশ্বকাপ পয়েন্ট তালিকা

দেখে নিন বিশ্বকাপ পয়েন্ট তালিকা
সেমির স্বপ্ন দেখছেন বাংলাদেশের সমর্থকরাও

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ ক্রিকেটের রাউন্ড রবিন লিগ শেষের পথে। তারপরও মাত্র একটি দলেরই নিশ্চিত হয়েছে সেমি-ফাইনাল টিকিট। সবার আগে শেষ চারে নাম লিখিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সেমির বাকী তিনটি জায়গা পেতে লড়ে যাচ্ছে ৬টি দল।

এরমধ্যে অবশ্য অনেকটা এগিয়ে আছে নিউজিল্যান্ড ও ভারত। কিউইরা ৭ ম্যাচে ৫ জয়ে ১১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয়স্থানে। এরপরই ভারত। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বৃহস্পতিবার মাঠে নামার আগে বিরাট কোহলিদের অর্জন ৫ ম্যাচে ৯ পয়েন্ট।

এ অবস্থায় নড়বড়ে অবস্থানে ইংল্যান্ড। ৭ ম্যাচে ৮ পয়েন্ট তাদের। এক পয়েন্ট কম নিয়ে এরপরই বাংলাদেশ ও পকিস্তান। দুই দলের সামনেই থাকছে সেমির হাতছানি। তবে অবশ্যই জিততে হবে পরের দুটো ম্যাচ। টাইগারদের হারাতে হবে ভারত-পাকিস্তানকে। আর ইংলিশদের একটি ম্যাচে পরাজয় কামনা করতে হবে।

তবে এরইমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের। গাণিতিক হিসাবে সামান্য সম্ভাবনা বেঁচে আছে ওয়েস্ট ইন্ডিজের।

চলুন দেখে নেই ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল

দেশ   ম্যাচ জয় টাই হার পরিত্যক্ত নেট রানরেট পয়েন্ট
অস্ট্রেলিয়া   ০.৯০৬ ১২
নিউজিল্যান্ড   ১.০২৮ ১১
ভারত   ০.৮০৯
ইংল্যান্ড   ১.০৫১
বাংলাদেশ   -০.১৩৩
পাকিস্তান   -০.৯৭৬
শ্রীলঙ্কা   -১.১১৯
ওয়েস্ট ইন্ডিজ   ০.১৯০
দক্ষিণ আফ্রিকা   -০.৩২৪
আফগানিস্তান   -১.৬৩৪

#২৬ জুন পর্যন্ত

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র