Alexa

এমবাপে-গ্রিজমানদের দাপট, গোল উৎসব ফ্রান্সের

এমবাপে-গ্রিজমানদের দাপট, গোল উৎসব ফ্রান্সের

হেসে-খেলে জিতলো ফ্রান্স

ইউরো ২০২০ বাছাই পর্বে দাপটে এগিয়ে যাচ্ছে ফরাসিরা। সেরা তারকাদের দাপটে তুলে নিয়েছে টানা দ্বিতীয় জয়। আইসল্যান্ডের জালে এক হালি গোল দিয়ে তবেই থেমেছেন রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। সোমবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ফেভারিটদের হয়ে গোল চারটি করেন সামুয়েল উমতিতি, অলিভিয়ে জিরুদ, কিলিয়ান এমবাপে আর অঁতোয়ান গ্রিজমান।

৪-০ গোলের জয়ে দাপট ধরে রাখলো ফ্রান্স। আগের ম্যাচে মলদোভাকে ৪-১ গোলে হারিয়েছিল ফরাসিরা।

খেলার ১২তম মিনিটে উমতিতির গোলে এগিয়ে যায় দল। এমবাপের ভাসানো ক্রসে তার দুর্দান্ত হেডে বল আশ্রয় নেয় আইসল্যান্ডের জালে। এরপর একাধিকবার প্রতিপক্ষের শিবিরে কাঁপন ধরালেও গোলের দেখা পায়নি দল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553573904814.jpg

খেলার ৬৮তম মিনিটে এসে ব্যবধান দ্বিগুণ করে ফ্রান্স। গোলদাতা জিরুদ। এই গোলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন এই ফরোয়ার্ড। ৩৫ গোল নিয়ে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন তিনি তৃতীয় স্থানে। ডেভিড ত্রেজেগেকে টপকে গেলেন তিনি। ৪১ গোল করা মিশেল প্লাতিনি দ্বিতীয় ও ৫১ গোল করে শীর্ষে আছেন থিয়েরি অঁরি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553573986662.jpg

এ অবস্থায় ম্যাচের ৭৮তম মিনিটে এমবাপে খুঁজে নেন নিশানা। শেষ গোলটি করেন গ্রিজমান। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ফ্রান্স ও তুরস্ক। বাছাই পর্বে গ্রুপের আরেক ম্যাচে মলদোভাকে ৪-০ গোলে হারিয়েছে তুরস্ক।

আপনার মতামত লিখুন :