Alexa

ক্রীড়া প্রতিমন্ত্রী নটআউট ১০

ক্রীড়া প্রতিমন্ত্রী নটআউট ১০

বিসিবি একাদশের বিপক্ষে ব্যাট হাতে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ছবি: সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

ম্যাচ শুরুর আগে দুই দলের একাদশ দেখেই বোঝা যায়, এই ম্যাচে হট ফেভারিট বিসিবি একাদশ। দলে জাতীয় দলের চারজন সাবেক অধিনায়ক। নামগুলো শুনি। নাঈমুর রহমান দুর্জয়, মিনহাজুল আবেদিন নান্নু, আকরাম খান ও হাবিবুল বাশার সুমন। একাদশের বাকিদের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতাও আছে। এমন অভিজ্ঞ ও শক্তিশালী দলের বিরুদ্ধে কিভাবে পারবে ক্রীড়া মন্ত্রণালয় একাদশ?

পারেওনি। বিসিবি একাদশ ম্যাচ জিতেছে ৫৯ রানের বড় ব্যবধানে। তবে স্বাধীনতা দিবস উপলক্ষে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রীতি এই টি-টুয়েন্টি ম্যাচের ফল নিয়ে কারো তেমন মাথা ব্যথা নেই। ক্রিকেট আনন্দ নিয়েই সময়টা কেটেছে বেশ, উভয় দলের ডাগ-আউটে সেই তৃপ্তির সুখ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553615369404.jpg

অনেকদিন পরে শখের ব্যাট-বল হাতে মাঠে নামা হলো, সেটাই যে বড় আনন্দ। দুদলের হয়ে মাঠে নামাদের অধিকাংশই ফিটনেস সমস্যায় জর্জরিত। সবচেয়ে বড় সাইজের জার্সিও গায়ে আটকে যাচ্ছে! রান নিতে গিয়ে দৌড়াতে হাঁসফাঁস করা শুরু। খানিক পরপরই মাঠে পানি নিয়ে ছুটতে হচ্ছে দ্বাদশ ব্যক্তিকে।

ভিভিআইপি বক্সে বসে এতদিন খেলা দেখতেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মঙ্গলবার (২৬ মার্চ) মিরপুরে সেই তিনি ব্যাট হাতে নামলেন বাইশ গজে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553615384522.jpg

পারফরমেন্স নেহাত মন্দ নয়। ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনায়ক হিসেবে সাত নম্বরে যখন ব্যাট করেন। খেললেন ১৮ বল। একটি বাউন্ডারিও হাঁকালেন। শেষ পর্যন্ত অপরাজিত রইলেন ১০ রান তুলে। ছাত্রাবস্থায় ক্রিকেট খেলতেন, শখের সেই ক্রিকেট মুনশিয়ানার ছাপ তার হার না মানা ১০ রানের ইনিংসে ঠিকই ফুটে উঠলো।

সংক্ষিপ্ত স্কোর: বিসিবি একাদশ: ১৩৮/৬ (২০ ওভারে, হান্নান সরকার ২০, নাইমুর রহমান ২১, সজল চৌধুরী ৫৬, জামাল বাবু ৩৪*)। ক্রীড়া মন্ত্রণালয় একাদশ: ৭৯/৪ (২০ ওভারে, সায়েম মেহেদি ১২, ফেরদৌস আলম ৩১*, জাহিদ আহসান রাসেল ১০*)। ফল: বিসিবি একাদশ ৫৯ রানে জয়ী।

খেলা এর আরও খবর

শচীন নটআউট ৪৬

শচীন নটআউট ৪৬

শচীন টেন্ডুলকার! ক্রিকেটের সবচেয়ে নতুন ভক্তটির কাছেও ঠিক বর্ণমালার মতো পরিচিত এক নাম। ব্যাট-বলের এই খেলাটির ইতি...