Alexa

স্বাধীনতা দিবসে ফুটবল দিলো জয়ের আনন্দ

স্বাধীনতা দিবসে ফুটবল দিলো জয়ের আনন্দ

শ্রীলঙ্কার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ল বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম

শেষ ম্যাচে জিতলো বাংলাদেশ। হাসলো বাইরাইনের খলিফা স্পোর্টস স্টেডিয়ামে বাংলাদেশি সমর্থকদের গ্যালারি। স্বাধীনতা দিবসের বাড়তি প্রেরণা নিয়ে খেলতে নামা এই ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে হারায় শ্রীলঙ্কাকে।

ম্যাচের প্রথমার্ধেই ২ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। পুরো ম্যাচে দাপট দেখিয়ে খেলে বাংলাদেশ এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের শেষ এই ম্যাচটিতে সাফল্য নিয়ে ফিরলো।

বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে হেরে অবশ্য বাংলাদেশের জন্য এই চ্যাম্পিয়নশিপের সামনে বাড়ার পথ আগেই বন্ধ হয়ে যায়। শেষ ম্যাচটিতে জিততে পারায় অন্তত স্বস্তি নিয়ে ফেরার একটা সুখ পাচ্ছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই ম্যাচে বাংলাদেশই ফেভারিট ছিলো। সেই হিসেব রেখেই ম্যাচ জিতলো বাংলাদেশ।

ম্যাচের ৫ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন বিপুল আহমেদ। ম্যাচের শুরুতেই গোল পেয়ে বাংলাদেশ দারুণ উজ্জ্বীবিত হয়ে উঠে। মাঝমাঠ থেকে বেশ কয়েকবার পরিকল্পিত আক্রমণ শ্রীলঙ্কার রক্ষণভাগকে কাঁপিয়ে দেয়। সেই আক্রমণের সুফল পায় বাংলাদেশ ম্যাচের ১৮ মিনিটের সময়। এবার গোলদাতা টুটুল হোসেন বাদশা।

বাছাই পর্বে শক্তি, র‌্যাঙ্কিং এবং ফেভারিট তত্ত¡ অনুযায়ী বাহরাইন ও ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ বেশ পিছিয়ে ছিল। শুরুর সেই দুই প্রতিপক্ষের বিপক্ষে ন্যূনতম ব্যবধানে বাংলাদেশ ম্যাচ হারলেও পুরো দলের লড়াইয়ের জেদ এবং প্রানশক্তিকে ঠাসা ফুটবল বেশ প্রশংসিত হয়।

বাহরাইনের ঈশা টাউনের খলিফা স্পোর্টস স্টেডিয়ামে শুরু এই দুই ম্যাচেও বাংলাদেশি সমর্থকরা জাতীয় পতাকা হাতে দলকে সমর্থন করে গেছেন। কিন্তু বাহরাইন ও ফিলিস্তিনের কাছে সেই দুই ম্যাচ বাংলাদেশ জিততে পারেনি। তবে দর্শকরা মুখ ফিরিয়ে নেননি। শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও দলকে সমর্থন জানাতে লাল-সবুজ পতাকা নিয়ে স্টেডিয়ামে সমাবেত হয়েছিলেন প্রবাসী বাংলাদেশি সমর্থকরা।

 শেষ ম্যাচে বাংলাদেশ দল তাদের নিরাশ করেনি। এই ম্যাচে বাংলাদেশের জয়ের আনন্দ নিয়ে অনেকদিন গল্প করার একটা উপলক্ষ্য পেলেন প্রবাসী বাংলাদেশিরা।

ফুটবল দলকে ধন্যবাদ স্বাধীনতা দিবসে দেশ এবং দেশবাসিকে আনন্দময় সংবাদ উপহার দেয়ার জন্য।

খেলা এর আরও খবর

শচীন নটআউট ৪৬

শচীন নটআউট ৪৬

শচীন টেন্ডুলকার! ক্রিকেটের সবচেয়ে নতুন ভক্তটির কাছেও ঠিক বর্ণমালার মতো পরিচিত এক নাম। ব্যাট-বলের এই খেলাটির ইতি...