Alexa

জেসুসের জোড়া গোলে ব্রাজিলের স্বস্তির জয়

জেসুসের জোড়া গোলে ব্রাজিলের স্বস্তির জয়

জয়ের আনন্দে ব্রাজিলের ফুটবলাররা

আগের ম্যাচেই ‘পঁচা শামুকে পা’ কেটেছিল ব্রাজিলের। পানামার সঙ্গে ড্রয়ের রেশ থাকতেই ফেভারিটরা মুখোমুখি হয় চেক রিপাবলিকের। এই লড়াইয়ে অবশ্য জয় নিয়েই মাঠ ছেড়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নেইমারকে ছাড়া খেলতে নেমে প্রাগে মঙ্গলবার রাতে চেক রিপাবলিককে ৩-১ গোলে হারিয়েছে ব্রাজিল।

যদিও ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েছিল লাতিন আমেরিকার দেশটি। এরপর দ্বিতীয়ার্ধের সমতায় ফেরান রবের্তো ফিরমিনো। তারপর শেষদিকে গাব্রিয়েল জেসুসের চমক। এই ফরোয়ার্ডের জোড়া গোলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হাসিমুখে মাঠ ছাড়ে ব্রাজিল।

স্রোতের বিপরীতেই অবশ্য পিছিয়ে পড়েছিল ফেভারিটরা। বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও গোলের দেখা পাচ্ছিল না দলটি। এরমধ্যে খেলার ৩৭তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। গোলদাতা দাভিদ পাভেলকা।

ম্যাচের ৪৯ মিনিটে এসে সমতা ফেরায় ব্রাজিল। প্রতিপক্ষের ভুলের সুযোগটাই কাজে লাগান ফিরমিনো। তারপর অবশ্য মনে হচ্ছিল ড্র হবে লড়াই। কিন্তু শেষদিকে জেসুসের দুর্দান্ত ফুটবলে রক্ষা।

৮৩তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করেন জেসুস। ফিলিপে কৌতিনিয়োর বদলি হিসেবে নামা এই ফুটবলারটি পরের গোলটি করেন ৮৯ মিনিটে। তার এই গোলেই স্বস্তির জয়ের তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এবার ব্রাজিলের সামনে কোপা আমেরিকা মিশন। নিজেদের মাঠে আগামী জুন-জুলাইয়ে লড়াই। তার আগে শেষ প্রস্তুতি ম্যাচে জয় নিয়েই মাঠ ছাড়লো ফেভারিটরা। একইভাবে জিতেছে লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনা। আরেক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তারা ১-০ গোলে হারাল মরক্কোকে।

আপনার মতামত লিখুন :