Alexa

কোপায় মেসিই হবেন আর্জেন্টিনার তুরুপের তাস

কোপায় মেসিই হবেন আর্জেন্টিনার তুরুপের তাস

কোপা আমেরিকায় ঝড় তোলার অপেক্ষায় লিওনেল মেসি

গত শুক্রবারই অনিশ্চয়তা আর শঙ্কার ইতি টেনেছেন লিওনেল মেসি। আট মাসের নির্বাসন শেষে ফিরেছেন আর্জেন্টিনা জাতীয় দলে। ভেনেজুয়েলার বিপক্ষে সেই ফেরার ম্যাচটি অবশ্য মনে রাখার মতো হয়নি তার। দল হেরেছে ১-৩ গোলে। আর্জেন্টাইন অধিনায়কের কুঁচকিতে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন। এ কারণেই ফিফার পাঁচবারের বর্ষসেরাকে মঙ্গলবার দেখা যায়নি মরক্কোর বিপক্ষে।

তবে মেসি খেলবেন আসছে কোপা আমেরিকা ফুটবলে। দলটির কোচ লিওনেল স্কালোনি জানিয়ে রেখেছেন ৩১ বছর বয়সী এই মহাতারকা থাকছে তার দলে। এই তারকাই হবেন তার তুরুপের তাস! জানাচ্ছিলেন, ‘কোপা আমেরিকায় খেলবে লিও (মেসি)। আমি সবাইকে স্পষ্ট করে বলতে চাই, ও থাকছে দলে। আরো একবার জাতীয় দলের হয়ে লড়তে লিও দৃঢ়প্রতিজ্ঞ।’

বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবলে সবগুলো বড় ট্রফি জিতলেও জাতীয় দলের হয়ে সাফল্যের ভান্ডারে তেমন কিছু নেই মেসির। আবার তার দেশও হতাশ করছে বারবার। ইতিহাস জানাচ্ছে সেই ১৯৯৩ সালে কোপা আমেরিকা জয়ের পর বড় টুর্নামেন্টে শিরোপা জিততে পারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দীর্ঘ সময়ের সেই শিরোপা খরা এবার কাটিয়ে উঠতে চান স্কালেনি।

আর্জেন্টাইন কোচ জানাচ্ছিলেন, ‘সাফল্যের কোন বিকল্প নেই। এবার আরো বেশি প্রস্তুত হয়ে নামবো আমরা। মেসির উপর নির্ভরতা কমাতে চেষ্টা করবো। আমি নিশ্চিত নির্ভার হয়ে খেললে ও আরো বেশি ভয়ঙ্কর হয়ে উঠবে।’

কোপা আমেরিকার সবশেষ দুটো আসরে অবশ্য মন্দ খেলেনি মেসির দল। লাতিন আমেরিকার সেরার লড়াইয়ে দুইবারই রানার্স আপ হয়েছে তারা। ১৪ জুন শুরু হতে যাওয়া কোপা মিশনে সেই আক্ষেপ ঘোচাতে চায় আর্জেন্টিনা ফুটবল দল।

আপনার মতামত লিখুন :