Alexa

সর্বকালের সেরা গোল মেসির

সর্বকালের সেরা গোল মেসির

নতুন উচ্চতায় লিওনেল মেসি

তালিকায় ছিল মোট ৬৪টি গোল! তিন মাস ধরে চলে অনলাইন ভোটিং৷ ৬০ গোল বাদ দিয়ে গত সপ্তাহে বেছে নেওয়া হয় সেরা চারটি গোলকে। বিশ্বের ১৬০টি দেশের বার্সেলোনা সমর্থকদের ৫ লক্ষ ভোটে বেছে নেওয়া হলো সেরা গোল। অনুমিতভাবেই সমর্থকদের রায়ে বার্সেলোনার সর্বকালের সেরা গোল নির্বাচিত হয় ২০০৬-০৭ মৌসুমে কোপা দেল রের সেমিফাইনালে গেতাফের বিপক্ষে করা লিওনেল মেসির সেই গোল। যেটি একক ম্যাজিকে করে বিস্ময়ের জন্ম দিয়েছিলেন তিনি।

অবশ্য মেসি যে সেরা হচ্ছেন সেটা আঁচ করাই যাচ্ছিল। সেরা চারে থাকা তিনটি গোল ছিল এই মহা তারকার৷ গেতাফের বিপক্ষে প্রায় পুরো দলকে কাটিয়ে যে গোলটি করেছিলেন, সেটাই হয়েছে সর্বকালের সেরা। এই গোলটি পেয়েছে মোট ভোটের ৪৫ শতাংশ।

বার্সার সর্বকালের সেরা গোলের তালিকায় দুইয়ে আছে মেসিরই গোল। যেটি তিনি করেন কোপা দেল রেতেই। ২০১৪-১৫ মৌসুমের ফাইনালে আতলেতিক বিলবাওয়ের বিপক্ষে করা গোলটি পেলো ২৮ শতাংশ ভোট। এছাড়া ২০১০-১১ মৌসুমে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সান্তিয়াগো বার্নাব্যুতে করা গোলটি ১৬ শতাংশ ভোট পেয়ে আছে এরপরই।

এছাড়া ২০০৭ সালে পিএসজির বিপক্ষে করা সার্জিও রবের্তোর গোলটি পেয়েছে ১১ শতাংশ ভোট। ২০১৮ সালে ডিসেম্বর মাস পর্যন্ত করা গোলগুলো নিয়েই হয়েছে এই ভোটাভুটি!

 

আপনার মতামত লিখুন :