Alexa

মেসির জোড়া গোলে উড়ছে বার্সা

মেসির জোড়া গোলে উড়ছে বার্সা

গোল উৎসব চলছেই লিওনেল মেসির

স্প্যানিশ ঘরোয়া ফুটবল মানেই যেন লিওনেল মেসির ম্যাজিক। লা লিগায় গোল করাটাকে রীতিমতো অভ্যাস বানিয়ে ফেলেছেন এই মহাতারকা! শনিবার রাতেও দেখা গেল সেই চেনা দৃশ্য। অসাধারণ ফুটবলের পসরা সাজালেন এই কিংবদন্তি ফুটবলার। করলেন জোড়া গোল। তারই পথ ধরে এস্পানিওলকে হারিয়ে শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেল কাতালান ক্লাবটি।

নু ক্যাম্পে ২-০ গোলে জয় তুলে নেয় বার্সেলোনা। দুটি গোলই করেন অধিনায়ক মেসি।

নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই ছিলো বার্সার দাপট। সুযোগগুলো কাজে লাগাতে পারলে অবশ্য আরো বড় ব্যবধানেই জিততে পারতো। বিশেষ করে ইভান রাকিটিচ হতাশ করেন।

সব মিলিয়ে গোল মিসের ম্যাচে ৭১তম মিনিটে এসে স্বস্তি খুঁজে পায় বার্সার সমর্থকরা। মেসির সেই ট্রেডমার্ক ফ্রি কিকে লিড নেয় বার্সেলোনা। ডি-বক্সের ঠিক বাইরে থেকে প্রতিপক্ষের রক্ষণ প্রাচীরকে বোকা বানিয়ে বল আশ্রয় নেয় জালে। এবারের লিগে মেসি সরাসরি ফ্রি-কিক থেকে করলেন পাঁচটি গোল!

এরপর ৮৯তম মিনিটে এসে সেই মেসিই ফের এগিয়ে দেন দলকে। সতীর্থ ব্রাজিলিয়ান মিডফিল্ডার মালকম পাস পেয়ে গোল করেন এই মহাতারকা। এটি নিয়ে এবারের লিগে তার গোল সংখ্যা দাঁড়াল ৩১টি। শীর্ষে আছে তিনিই।

অবশ্য ইনজুরি সময়ে মেজাজ হারিয়ে প্রতিপক্ষের এক ফুটবলারকে লাথি মেরে বসেন মেসি। যদিও রেফারি কোনো কার্ড দেখাননি তাকে।

এই জয়ে ২৯ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। দ্বিতীয়স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে কাতালান জায়ান্টরা। এর অর্থ লা লিগা শিরোপা জয়ের পথে অনেকটা এগিয়ে গেলো মেসির দল। ৫৪ পয়েন্ট নিয়ে এরপরই রিয়াল মাদ্রিদ।

আপনার মতামত লিখুন :