ব্যাটিং রেকর্ডের সঙ্গে ম্যাচও জেতালেন ফরহাদ রেজা

স্পেশাল করেপসপন্ডেন্ট,বার্তা২৪.কম
ফরহাদ রেজা :  ২০ বলে ৫৬

ফরহাদ রেজা : ২০ বলে ৫৬

  • Font increase
  • Font Decrease

সাধারণত ব্যাটিং অর্ডারের এতো উপরের দিকে ব্যাট করতে নামেন না ফরহাদ রেজা। এই ম্যাচে নামলেন। এবং নেমেই রেকর্ড! মাত্র ১৮ বলে হাফসেঞ্চুরি করলেন। গড়লেন দ্রুততম হাফসেঞ্চুরির নতুন রেকর্ড। তার আগে ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে ১৯ বলে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ডটা ছিলো নাজমুল হোসেন মিলনের।

দ্রুততম ফিফটির রেকর্ড গড়া এই ম্যাচে শেষ ওভারে বল হাতেও কারিশমা দেখিয়ে দলকে ১ রানের জয় এনে দিলেন ফরহাদ রেজা। আগের রাতের বৃষ্টির কারণে এই ম্যাচ দেরিতে শুরু হয়। ৫০ ওভার থেকে ম্যাচ স্থির হয় ২৬ ওভারে।

প্রাইম দোলেশ্বরের ২৩৯ রানের জবাবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব থেমে যায় ২৩৮ রানে।
 
 শেষ ওভারে ম্যাচ জিততে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রয়োজন দাড়ালো রানের। ফরহাদ রেজার সেই ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে তানভীর হায়দার শেখ জামালকে জয়ের স্বপ্ন দেখান। কিন্তু চতুর্থ বলে তানভীরকে ফিরিয়ে দিয়ে ফরহাদ রেজা প্রাইম দোলেশ্বরকে আরেকবার ম্যাচে ফিরিয়ে আনেন। তার পঞ্চম বল থেকে সালাউদ্দিন সাকিল ১ রানের বেশি নিতে পারেননি। শেষ বলে জিততে শেখ জামালের চাই ৬ রান। শেষ ব্যাটসম্যান খালেদ আহমেদ বাউন্ডারি হাঁকান। সেই সঙ্গে নাটকীয় ভঙ্গিতে ১ রানে ম্যাচ জিতে প্রাইম দোলেশ্বর।

ব্যাটে-বলে কৃতিত্ব দেখিয়ে দলকে জেতান অধিনায়ক ফরহাদ রেজা। ব্যাট হাতে ২০ বলে ৫৬ রান আর বোলিংয়ে ৩৫ রানে ৩ উইকেট। চলতি লিগে আরেকটি ম্যাচ নিজের নামে করে নিলেন ফরহাদ রেজা!
মিরপুরে টসে হেরে আগের রাতের বৃষ্টি ভেজা উইকেটে ব্যাট করতে নামে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ২৬ ওভারের এই ওয়ানডে ম্যাচ প্রায় টি-টুয়েন্টিতে পরিণত হওয়ায় প্রাইম দোলেশ্বরও সেই আমেজ নিয়েই ব্যাট চালায়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/01/1554121356209.jpg

শুরুর সঞ্চয়টা তাদের বেশ ভাল হয়। ওপেনার ইমরান উজ্জমানান করেন ৫৪ বলে ৭৫ রান। আরেক ওপেনার সাইফ হাসান ৪০ বলে ৩৬ করে ফিরেন। ওয়ানডাউনে সাদ নাসিমও মাত্র ৩৬ বলে ৫১ রান তুলে নিলেন। শুরুর এই তিন ব্যাটসম্যানের স্বাচ্ছন্দ্য ব্যাটিং দেখে ফরহাদ রেজা ব্যাটিং অর্র্ডারে প্রমোশন নিয়ে নামেন চারে। ব্যাস নেমেই শুরু করেন ব্যাট হাতে ঝড়! মাত্র ১৮ বলে তার হাফসেঞ্চুরি পুরো হলো তিন বাউন্ডারি ও পাঁচ ছক্কায়!

ইনিংসের শেষ ওভারে ফরহাদ রেজা যখন আউট হলেন তখন তার স্কোর ২০ বলে ৫৬ রান! প্রাইম দোলেশ্বর ২৬ ওভারে ৬ উইকেটে ২৩৯ রানের মোটাতাজা রান যোগাড় করে।

রান তাড়ায় নেমে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের শুরুটা ভাল না হলেও মিডলঅর্ডারে অমিত মজুমদার (৪২ বলে ৪৪ রান), অধিনায়ক নূরুল হাসান সোহান (২০ বলে ৩৭ রান) ও জিয়াউর রহমানের ২১ বলে ৪৬ রানের ইনিংসের সুবাদে ম্যাচ জমিয়ে তোলে।

শেষ ৩০ বলে ম্যাচ জিততে শেখ জামালের প্রয়োজন দাড়ায় ৪৩ রান। হাতে জমা ৩ উইকেট। শেষ ১২ বলে সেটা কমে এলো ২৫ রানে। আর শেষ ওভারে লক্ষ্যটা স্থির হলো ১১ রানের। শেষের এই হিসেবটা প্রায় মিলিয়ে ফেলেছিলো শেখ জামাল। কিন্তু শেষ ওভারে এসে যে এবার বল হাতেও নায়ক হয়ে গেলেন ফরহাদ রেজা।

মিরপুরে রানোৎসবের এই ম্যাচ জিতলো প্রাইম দোলেশ্বর ১ রানে।

সংক্ষিপ্ত স্কোর: প্রাইম দোলেশ্বর: ২৩৯/৬ (২৬ ওভারে, ইমরান ৭৫, সাইফ ৩৬, সাদ নাসিম ৫১, ফরহাদ রেজা ৫৬, সালাউদ্দিন সাকিল ৩/৪০)। শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ২৩৮/৯ (২৬ ওভারে, ইমতিয়াজ ৩৪, অজিত মজুমদার ৪৪, নূরুল হাসান ৩৭, জিয়াউর ৪৬, তানভীর ৩৬, ফরহাদ রেজা ৩/৩৫, আবু জায়েদ ৩/৪৮, আরাফাত ২/২১)। ফল: প্রাইম দোলেশ্বর ১ রানে জয়ী। ম্যাচ সেরা: ফরহাদ রেজা।

আপনার মতামত লিখুন :