জেসুসের গোলে ফাইনালে ম্যানসিটি

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
শুরুর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি

শুরুর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি

  • Font increase
  • Font Decrease

শিরোনামটা হতে পারতো- সহজ ম্যাচটা কঠিন করে জিতলো ম্যানসিটি। আসলেই তাই, ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মতো সহজ প্রতিপক্ষের বিপক্ষে জিততে মাথার ঘাম পায়ে ফেলতে হয়েছে ম্যানচেস্টার সিটিকে। গ্যাব্রিয়েল জেসুসের শুরুর গোলে রক্ষা। তার ম্যাজিকেই এফএ কাপের ফাইনালে উঠে গেলো পেপ গার্দিওলার দল।

ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার সেমি-ফাইনালে ১-০ গোলে ব্রাইটনকে হারিয়েছে সিটি। হতাশায় পুঁড়ে মাঠ ছাড়ে ব্রাইটন। ১৯৮৩ সালের পর ফের এফএ কাপের ফাইনালের খেলার স্বপ্ন দেখছিল দলটি।

নুন্যতম ব্যবধানে জিতলেও শুরু থেকে শেষ পর্যন্ত দাপট ছিল ম্যানসিটিরই। এরমধ্যে খেলার চতুর্থ মিনিটে দলকে ড্রাইভিং হেডে এগিয়ে দেন জেসুস। কিন্তু এই ব্যবধানটাই ধরে রাখতে পুরোটা সময় ব্যস্ত থাকতে হয়েছে ফেভারিটদের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/07/1554604858638.jpg

কারণ ব্রাইটন এরপর সমানতালে লড়ে যেতে চেষ্টা করে গেছে। যদিও গোলের দেখা পায়নি আন্ডারডগরা। এরমধ্যে ৫৪তম মিনিটে ভাগ্য সঙ্গে থাকলে সমতা ফেরাতেই পারতো তারা। শেন ডাফির হেড থেকে গোল করার দারুণ সুযোগ পান গ্লেন মারি। সামনে ছিল অরক্ষিত গোলপোস্ট। কিন্তু দ্রুত এসে গোললাইন থেকে বল ক্লিয়ার করেন এমেরিক লাপোর্ত।

এরপর খেলার ৬৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ এসে যায় ম্যানসিটির সামনে। কিন্তু রাহিম স্টার্লিংয়ের শট আটকে দেন ব্রাইটনের গোলকিপার ম্যাট রায়ান। একইভাবে ইনজুরি সময়েও গোলের সুযোগ হাতছাড়া করেন তিনি!

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/07/1554604885198.jpg

এভাবেই নুন্যতম সেই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে ফেভারিটরা। এফএ কাপে ২০১০-১১ মৌসুমে সব শেষবার ট্রফি জিতেছিল সিটি। এবার এসেছে সুযোগ। ১৮ মে ওয়েম্বলিতে ফাইনালে তাদের প্রতিপক্ষ ওয়াটফোর্ড কিংবা উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। এই দুই লড়বে দ্বিতীয় সেমিতে।

আপনার মতামত লিখুন :